ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

বলিউডে আসছে ‘মঙ্গলায়ন’

প্রকাশিত: ০৪:২৮ , ২৯ জুলাই ২০১৯ আপডেট: ০৪:২৮ , ২৯ জুলাই ২০১৯

বিনোদন ডেস্ক: শীঘই মুক্তি পেতে যাচ্ছে ভারতীয় উপগ্রহ ‘মঙ্গলায়ন’ মহাকাশে পাঠানোর অভিযানকে নিয়ে নির্মিত ছবি ‘মিশন মঙ্গল’। পরিচালক জগন শক্তির এই ছবিতে উঠে আসবে মহাকাশ গবেষণা সংস্থা ইসরো’র প্রথম চেষ্টায় সফল অভিযানের রুদ্ধশাস কাহিনী। ছবিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার, সোনাক্ষি সিনহা, বিদ্যা বালন, শর্মন জোশী, তাপসী পান্নুসহ এক ঝাঁক তারকা।

বিজ্ঞানী তাদেরই বলে যারা নিরন্তর গবেষণা চালিয়ে যায়। আর যারা গবেষণা থেকে মুখ ফিরিয়ে নেয়, তারা আর যাই হোক, বিজ্ঞানী নয়। এই তত্ত্বে বিশ্বাস করেন ইসরোর ‘মিশন মঙ্গল’ এর সুপারভাইজার রাকেশ ধাওয়ান।

নাসার সাহায্য ছাড়াই মঙ্গলযাত্রার স্বপ্ন দেখেন তিনি। অল্প ফান্ডিং, নতুন ও অনভিজ্ঞদের নিয়ে যাত্রা শুরু করে টিম ‘মিশন মঙ্গল’। নিরলশ পরিশ্রম ও দৃঢ় বিশ্বাস দিয়ে প্রথম চেষ্টাতেই সফল হয় তাদের মঙ্গলের মাটিতে পা রাখার স্বপ্ন। মিশনের বৈজ্ঞানিক দিকের পাশাপশি নারী ক্ষমতায়নের গল্প নিয়েই নির্মত হয়েছে এই ছবি।

ছবিতে রাকেশ ধাওয়ানের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। এছাড়াও রয়েছেন বিদ্যা বালান, সোনাক্ষি সিনহা, তাপসী পান্নু, শারমান জোশি, কীর্তি কুলহারি ও নিথিয়া মেনন প্রমুখ।

মিশন মঙ্গল সিনেমাটি পরিচালনা করছেন জগন শক্তি। কেপ অব গুড ফিল্মস ও ফক্স স্টারসের সঙ্গে সিনেমাটির সহ প্রযোজনায় রয়েছেন আর বালকি।

ইসরোর বিজ্ঞানী ও ইঞ্জিনিয়ারদের অবিশ্বাস্য টিমকে উৎসর্গ করা এই ছবিটি আগামী ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে।

 

এই বিভাগের আরো খবর

ফের সিনেমায় ডিপজল

বিনোদন ডেস্ক: ঢালিউডের প্রভাবশালী অভিনেতা-প্রযোজক ডিপজল আবারও সিনেমায় মনোযোগী হচ্ছেন। একসঙ্গে প্রস্তুতি নিচ্ছেন সাতটি সিনেমা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is