মানুষের চরিত্র চেনা যাবে চোখের রং দেখে

প্রকাশিত: ০৭:৩০, ০৪ আগস্ট ২০১৯

আপডেট: ০৭:৩০, ০৪ আগস্ট ২০১৯

অনলাইন ডেস্ক: কথায় আছে ‘চোখ যে মনের কথা বলে’ হ্যা চোখ মনের কথা বলে। একেক মানুষের চোখের রং একেক রকম হয়। কারো কালো, কারো নীল, কারো বা বাদামি। আর এই চোখের ভিন্ন ধরন দেখেই বোঝা যায় মানুষটি কেমন। অর্থাৎ এই রং থেকে মানুষের স্বভাব ও চরিত্র বলা যায়।

আইরিশে মেলানিনের পরিমাণ, প্রোটিনের ঘনত্ব এবং আইরিশে স্ট্রোমার অস্বচ্ছ অংশে আলো কতটা বিচ্ছুরিত হচ্ছে ইত্যাদির ওপর ভিত্তি করে চোখের রং নির্ধারিত হয়। সাধারণত ছয় ধরনের চোখ দেখা যায়। এবার জেনে নিন চোখ দেখে মানুষের চরিত্র সম্পর্কে।

কালো চোখ: তারা খুব রহস্যময়, কর্মঠ ও বুদ্ধিমান হয়। তারা আগেই কোনো কিছুর পূর্বাভাস পায়। তাদের ওপর ভরসা করা যায়। তারা কোনো দায়িত্ব পেলে তা শেষ করে। জীবনে মান-সম্মান, প্রতিপত্তি ও আর্থিকভাবে সচ্ছ্বল হয়।

বাদামি চোখ: তারা খুব আনন্দ-ফূর্তি করতে ভালোবাসে। সাধারণ জীবন যাপনে অভ্যস্ত। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে। সব পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নিতে পারে। এ স্বভাবের জন্য অনেকে তাদের প্রতি আকৃষ্ট হন।

ঘোলাটে চোখ: তারা খুব আকর্ষণীয় হয়। তাদের আত্মবিশ্বাস প্রবল। দৃঢ়চেতা স্বভাবের কিন্তু কখনো কখনো অন্যের কাছে নিজেকে ঠিকমতো তুলে ধরতে পারে না। এরা ধনী হয়।

ধূসর চোখ: তারা খুব প্রভাবশালী হন। তবে আক্রমণাত্মক মনোভাব থাকে না। তারা খুব বিনম্র ও সাহসী হয়। কাউকে অন্তর থেকে ভালোবাসে। তাদের বিশ্লেষণ ক্ষমতা ভালো। যুক্তিসঙ্গত কথা বলে। তাদের নেতৃত্ব দেওয়ার মানসিকতা থাকে।

সবুজ চোখ: তারা খুব বুদ্ধিমান হয়। তারা অন্যকে যে কোন কাজে উৎসাহিত করতে পারে। কোনো কাজ করবে বলে ঠিক করলে উদ্যম নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তবে তাদের মধ্যে ঈর্ষান্বিত মনোভাব থাকে।

নীল চোখ: তাদের চেহারা খুব আকর্ষিত হয়। দেখতে শান্ত স্বভাবের হলেও এরা ফ্লার্ট করতে খুব ভালোবাসে। অন্যকে খুশি করতে চায়। খুব দয়ালু হয়। সব বিষয়ে এদের জ্ঞান থাকে।

এই বিভাগের আরো খবর

যেভাবে বানাবেন গলদা চিংড়ির দো-পেঁয়াজা

অনলাইন ডেস্ক: চিংড়ি পচ্ছন্দ করেন না...

বিস্তারিত
হানিমুনে কোথায় যাবেন ?

ডেস্ক প্রতিবেদন: চলছে শীতকাল, আর...

বিস্তারিত
প্রথম ডেটিং করার আগে জেনে নিন

অনলাইন ডেস্ক: প্রেম করা আসলেই অনেক...

বিস্তারিত
ভালোবাসা দিবসে কিছু টিপস

অনলাইন ডেস্ক: দরজায় কড়া নাড়ছে ১৪...

বিস্তারিত
ভালোবাসা দিবসে সঙ্গীকে কি দেবেন!

নাসির উদ্দিন: আজ বিশ্ব ভালবাসা...

বিস্তারিত
সিল্ক শাড়ি পরিষ্কারের উপায়

অনলাইন ডেস্ক: সিল্ক বা অন্য যে কোন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *