চট্টগ্রাম কাস্টমের ২৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: ০৪:০৬, ০৬ আগস্ট ২০১৯

আপডেট: ০৫:০৯, ০৬ আগস্ট ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম কাস্টম হাউজের সাবেক সাত কর্মকর্তা ও ১৭ আমদানিকারকসহ ২৪ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ১৮টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

মঙ্গলবার ( ০৬ আগস্ট) দুপুরে নগরীর আগ্রাবাদে দুদক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান দুদকের জেলা কার্যালয় চট্টগ্রাম ১ এর উপ-পরিচালক মোহাম্মদ লুৎফুল কবির চন্দন।

এ সময় তিনি জানান, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানীকৃত পণ্য খালাস করে ২ কোটি ৬৬ লাখ ২৯ হাজার টাকা আত্মসাত করে। 

আসামীদের মধ্যে কাস্টমসের ৭ জন  সাবেক রাজস্ব কর্মকর্তাও রয়েছেন। সকালে দুদকের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলা, আফরোজা হক খান এবং উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান বাদী হয়ে মামলাগুলো দায়ের করেন।

আসামিরা হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউজের সাবেক সাত রাজস্ব কর্মকর্তা প্রাণবন্ধু বিকাশ পাল, শফিউল আলম, হুমায়ূন কবির, সাইফুর রহমান, মোহাম্মদ সফিউল আলম, নিজামুল হক ও সৈয়দ হুমায়ুন আখতার।

বাকি আসামিদের মধ্যে ১৪ আমদানিকারক ও চারজন সিঅ্যান্ডএফ এজেন্ট রয়েছেন।

আমদানিকারক আসামিরা হলেন- আবুল হাসনাত, এম এ আলীম, মমিনুল ইসলাম, নুরুল আলম, মুসা ভূইয়া, ফোরকান আহমেদ, জ্যেতির্ময় সাহা, ফাহাদ আবেদীন সোহান, জহুরুল ইসলাম, সাহিদুর রহমান, আইনুল হক, মোহাম্মদ কাসিফ ফোরকান, রুবেল আহমেদ ও জহিরুল ইসলাম।

সিঅ্যান্ডএফ এজেন্ট আসামিরা হলেন- মোহাম্মদ হারুন শাহ, মইনুল আলম চৌধুরী, মির্জা মো. আহসানুজ্জামান ও সাইফুল ইসলাম।

রাজস্ব কর্মকর্তাদের মধ্যে শফিউলকে পাঁচটি মামলায়, প্রাণবন্ধু বিকাশ পালকে চারটি, হুমায়ুনকে তিনটি, সাইফুরকে দুটি, নিজামুলকে দুটি, সফিউলকে একটি ও হুমায়ূনকে একটি মামলায় আসামি করা হয়েছে।

সিঅ্যান্ডএফ এজেন্টদের মধ্যে হারুনকে সাতটি, আহসানুজ্জামানকে ছয়টি, মইনুলকে চারটি এবং সাইফুলকে একটি মামলায় আসামি করা হয়।

আমদানিকারকদের মধ্যে ফোরকান, জ্যেতির্ময়, সাহিদুর ও কাসিফকে দুটি করে মামলায় আসামি করা হয়। আর বাকি আমদানিকারক প্রত্যেককে একটি করে মামলায় আসামি করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

বরগুনায় নলকূপ স্থাপনে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা: বরগুনায় জেলা...

বিস্তারিত
সাবেক এমপি শামসুল হককে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *