ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

নিম্নচাপের প্রভাবে সারা দেশে বৃষ্টি

প্রকাশিত: ১১:৩৬ , ০৮ আগস্ট ২০১৯ আপডেট: ০৫:১৩ , ০৮ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মৌসুমি বায়ুর প্রভাব কমে আসায় বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে নিম্নচাপ। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও পশ্চিমমধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত ওই নিম্নচাপ সামান্য উত্তর-পশ্চিমে অগ্রসর হয়েছে। আবারো সক্রিয় হয়ে নিম্নচাপটি বাংলাদেশের উপর দিয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে।

সমুদ্র উপকূলীয় এলাকাকে স্থানীয় ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর-পশ্চিমে অগ্রসর এই নিন্মচাপের প্রভাবে আরো এক সপ্তাহ দেশে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ঈদুল আজহার আর বাকি মাত্র তিন দিন। কিন্তু ঈদের আগে প্রকৃতির মেজাজ কিছুটা বিগড়ে রয়েছে। টানা না হলেও দেশের কোথাও কোথাও অল্প সময়ের বৃষ্টি আর হঠাৎ তাপদাহ তা মনে করিয়ে দিয়েছে।

এরমধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে নিম্নচাপ। আবহাওয়া অফিস বলছে, এমন আবহাওয়া আরো সপ্তাহ খানেক থাকতে পারে। স্যাটেলাইট চিত্রে ঈদের দিনও ঢাকাসহ দেশের আকাশে বৃষ্টির সম্ভাবনা দেখছেন আবহাওয়াবীদরা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। এটি ভারতের ওডিশা উপকূলের দিকে এগিয়ে গেছে। বৃহস্পতি ও শুক্রবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম উপকূলীয় অঞ্চলে মাঝারি থেকে ভারি বর্ষন হতে পারে। 

এদিকে বৈরী আবহওয়া ও পন্টুন সরে যাওয়ার কারণে পদ্মার কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে সব ধরনের নৌযান চলাচল ব্যহত হচ্ছে। এতে দুই পাড়ে আটকা পড়েছে অসংখ্য যানবাহন।

হঠাৎ আবহওয়ার এই বৈরী আচরণরে দুর্ভোগে পড়েছেন কোরবানির পশু ব্যবসায়ী ও ঈদে ঘরে ফেরা মানুষ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is