ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

বন্যায় সিলেট বিভাগে এক হাজার কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত

প্রকাশিত: ১২:৪৩ , ০৮ আগস্ট ২০১৯ আপডেট: ০৮:২১ , ০৮ আগস্ট ২০১৯

সিলেট প্রতিনিধি: সাম্প্রতিক বন্যায় সিলেট বিভাগের আঞ্চলিক সড়কগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সড়ক বিভাগের হিসেব অনুযায়ী ক্ষতিগ্রস্ত হয়েছে বিভাগের প্রায় ৯শ’ ৬৪ কিলোমিটার রাস্তা। এরমধ্যে পানির তোড়ে সুনামগঞ্জের তাহিরপুরে একটি সড়ক ভেঙে যাওয়ায় জেলার সাথে এই উপজেলার যোগাযোগ এখনো বিচ্ছিন্ন।

এরমধ্যে সিলেট জেলায় ৭১ কিলোমিটার, সুনামগঞ্জে ৮শ’ ১৮ কিলোমিটার, হবিগঞ্জে ৬৫ কিলোমিটার ও মৌলভীবাজারে ১০ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। সড়ক বিভাগের তথ্য অনুযায়ী সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সুনামগঞ্জে। পানির স্রোতে ভেঙ্গে গেছে তাহিরপুর উপজেলার আনোরপুর ব্রিজের কাছের একটি সড়ক। এতে জেলার সাথে তাহিরপুরের যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। বিপাকে পড়েছেন উপজেলার লক্ষাধিক মানুষ।

সিলেট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী এ এস এম মহসীন জানালেন,  ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো মেরামতের জন্য এরইমধ্যে প্রায় চলি­শ কোটি টাকা পাওয়া গেছে। যা দিয়ে রাস্তা মেরামতের কাজ করা হচ্ছে। পাশাপাশি ক্ষতির পরিমাণের একটি পূর্ণাঙ্গ তালিকা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। ঈদ যাত্রা নির্বিঘœ করতে সড়ক মেরামতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is