ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা

প্রকাশিত: ০৮:৪৮ , ১১ আগস্ট ২০১৯ আপডেট: ০৬:০৩ , ১২ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: যথাযথ ধর্মীয় ভাব-মর্যাদায় সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ-উল আযহা। ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয় দিনের মূল আনুষ্ঠানিকতা। রাজধানীতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে জাতীয় ঈদগাহে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রথম জামাত হয় সকাল সাতটায়। অংশ নেন সর্বস্তরের মানুষ। 

বরাবরের মতো দেশে ঈদের সবচেয়ে বড় জামাত হয় শোলাকিয়াতে। সকাল সাড়ে ৮টায় এই জামাতে এক কাতারে দাঁড়ান লাখো মুসল্লি। তাদের যাতায়াতের সুবিধায় নরয়েছে দু’টি বিশেষ ট্রেন।

ঈদের অন্যতম বৃহৎ জামাত হয়েছে দিনাজপুরের গোর-এ-শহীদ ময়দানেও।

বন্দরনগরী চট্টগ্রামে সিটি কর্পোরেশনের ব্যস্থাপনায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় সকাল পৌনে ৮টায় নগরীর জমিয়তুল ফালাহ ময়দানে। একইস্থানে পৌনে ৯টায় হয় ঈদের দ্বিতীয় জামাত। পাশাপাশি নগরীর ৪১ ওয়ার্ডের প্রতিটিতে একটিসহ মোট ১৬৪টি জামাত অনুষ্ঠিত হয়।

এদিকে, সিলেটের শাহী ঈদগাহ ময়দানে সকাল আটটায় হয় ঈদের প্রধান জামাত। একই সময় হযরত শাহজালাল  ও  হযরত শাহপরান মাজার প্রাঙ্গণে ঈদের নামাজ আদায় করেন মুসল্লীরা। কুদরত উল্লাহ মসজিদে সকাল ৮টায় প্রথম এবং সাড়ে ৮টা হয় দ্বিতীয় ঈদের  জামাত।

খুলনা সার্কিট হাউজ মাঠে ঈদের প্রধান জামাত হয় সকাল ৮টায়। টাউন জামে মসজিদে নামাজ অনুষ্ঠিত হয় সকাল ৯টায়।

রাজশাহীর শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায় হয় প্রধান জামাত। এছাড়াও নগরীর মোট ২৫টি ঈদগাহে অনুষ্ঠিত হয় ঈদের জামাত।

বরিশালে সকাল ৮টায় ঈদের প্রধান জামাত হয় হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। চরমোনাই দরবার শরীফে সকাল সাড়ে ৮টায়। পিরোজপুরের ছারছিনা দরবার শরীফে জামাত সাড়ে ৮টায়।

রংপুরে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয় জেলা কালেক্টরেট  মাঠে সকাল সাড়ে ৮টায়। পুলিশ লাইন মাঠে নামাজ হয় পৌনে ৮টায়। ময়মনসিংহে ঈদের প্রধান জামাত হয় শহরের কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ ময়দানে সকাল ৮টায়। দ্বিতীয় জামাত সকাল পৌনে ৯টায়।
 

এই বিভাগের আরো খবর

সংবাদ সম্মেলনে তোপের মুখে কথিত মানবাধিকার নেতা সুফি সামস

নিজস্ব প্রতিবেদক: সংবাদ সম্মেলন করতে এসে নিজেই তোপের মুখে পড়লেন কথিত এক মানবাধিকার সংগঠনের স্বঘোষিত উপদেষ্টা সুফি সাগর সামস নামের এক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is