ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

বৃহত্তম জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া ময়দান

প্রকাশিত: ০৯:২৪ , ১১ আগস্ট ২০১৯ আপডেট: ০৯:২৪ , ১১ আগস্ট ২০১৯

ভৈরব প্রতিনিধি : ঈদুল আজহার বৃহত্তম জামাতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান। এবার অনুষ্ঠিত হবে ১৯২তম ঈদের জামাত। দূরদূরান্ত থেকে আসা মুসুল্লিরাও এতে অংশ নেবেন। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে আটটায়। মুসল্লিদের যাতায়াতের সুবিধার জন্য রয়েছে বিশেষ ট্রেন।

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে দেশের বৃহত্তম ঈদের জামাতের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শোলাকিয়ায় এবার অনুষ্ঠিত হবে ১৯২তম ঈদের জামাত। বৃহত্তম এ জামাতে ইমামতি করবেন মাওলানা হিফজুর রহমান। জামাতে অংশ নিতে ইচ্ছুক মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে শোলাকিয়া এক্সপ্রেস নামে দু’টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে একটি ভৈরব থেকে এবং অন্যটি ময়মনসিংহ থেকে আসা-যাওয়া করবে।

ঈদ জামাতকে ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি। সাথে রয়েছে পুলিশ ও র‌্যাবের নজরদারি। পুরো শোলাকিয়া ঈদগাহ ময়দান সিসি ক্যামেরার আওতায় থাকছে। মাঠে প্রবেশের আগে মুসল্লীদের তল্লাশি করা হবে। 

দূরদূরান্ত থেকে যে সব মুসল্লীরা আসবেন তাদের থাকা খাওয়ার সুবন্দোবস্তও করা হয়েছে। দেওয়ান ঈশা খাঁর ষষ্ঠ বংশধর দেওয়ান মান্নান দাঁদ খান ১৮২৮ সালে কিশোরগঞ্জ শহরে নরসুন্দা নদীর তীরে প্রায় সাত একর জমির উপর শোলাকিয়া ঈদগাহ প্রতিষ্ঠা করেন।
 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is