ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে স্বস্তি, ঘাট স্বাভাবিক

প্রকাশিত: ০৬:৪৪ , ১১ আগস্ট ২০১৯ আপডেট: ০৬:৪৭ , ১১ আগস্ট ২০১৯

ডেস্ক প্রতিবেদন: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গত তিনদিনে যানজট ও থেমে থেমে গাড়ি চলার পর অবশেষে যানচলাচল স্বাভাবিক হয়েছে। রোববার (১১ আগস্ট) দুপুর ২টার দিকে এই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। গাড়ির কোনও চাপ না থাকায় এখন উত্তরাঞ্চলের ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি পৌঁছাতে পারছেন।

তবে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সড়কটিতে দুই লেন ও সেতুতে টোল আদায়ের কারণে এখনও গাড়ির কিছুটা চাপ রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি মোশারফ হোসেন জানালেন, ‘এখন রাস্তা স্বাভাবিক রয়েছে। কোথাও যানজট নেই। ঈদে ঘরে ফেরা মানুষের বাড়তি চাপ ও সড়কের ধারণ ক্ষমতার বেশি যানবাহন চলাচল এবং বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশের মহাসড়কে ধীরগতির কারণে টাঙ্গাইলে যানজটের সৃষ্টি হয়।’

এদিকে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া এলাকায় সকালে একটি গাড়ি বিকল হওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। তবে, যানবাহনের বাড়তি চাপ থাকলেও মহাসড়কের চান্দনা চৌরাস্তা, বোর্ডবাজার, গাজীপুরা এবং টঙ্গীসহ বিভিন্ন পয়েন্টে যানচলাচল এখন স্বাভাবিক রয়েছে।

অন্যদিকে, মুন্সীগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে যানবাহনের যে দীর্ঘ সারি ছিল তা এখন স্বাভাবিক ভাবে চলছে। সকাল থেকে এ নৌরুটে ১৭টি ফেরি চলাচল করায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে গত দুইদিন যানবাহনের চাপ বেশি থাকলেও আজ তা কমেছে। এই রুটে ১৯টি ছোট-বড় ফেরি ও ৩৩টি লঞ্চ দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is