ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

2019-08-20

, ১৮ জিলহজ্জ ১৪৪০

ঈদ জামাতে দেশ ও জাতির কল্যাণ কামনা

প্রকাশিত: ১০:০৬ , ১২ আগস্ট ২০১৯ আপডেট: ০৯:৪৪ , ১২ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আজ ঈদ, তাই চোখে-মুখে প্রশান্তির আভা নিয়ে সকাল সাতটার আগে থেকেই জাতীয় ঈদগাহ ময়দানের দিকে আসতে শুরু করেন মুসল্লিরা। ভোর থেকেই মেঘে ঢাকা আকাশ, তবে বৃষ্টি না থাকায় স্বস্থিতে নামাজ আদায় করতে আসেন রাজধানীবাসী। বরাবরের মতো কয়েক স্তরের নিরাপত্তার চৌঁকি পেরিয়ে মুসল্লিরা এই ঢল ধীরে ধীরে বাড়তে থাকে।

ঘড়ির কাটায় সকাল আটটায় শুরু হয় ঈদের প্রধান জামাত। লাখো মুসলি¬দের সাথে জামাতে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ছিলেন- মন্ত্রিসভার সদস্য ও ঢাকায় নিযুক্ত মুসলিম দেশগুলোর কূটনীতিকসহ বিশিষ্টজনেরা। 

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মাওলানা মিজানুর রহমান নামাজ শুরু করেন। 

নামাজ শেষে, দেশ-জাতি আর মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনা এবং ডেঙ্গুর প্রকোপসহ সব ধরনের বিপদ আপদ থেকে দেশবাসীকে রক্ষার জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোয়া ও প্রার্থনা করা হয়।

নামাজ শেষে সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়ে অনেকের সাথেই কোলাকুলি করেন রাষ্টপতি আবদুল হামিদ। আলিঙ্গনের মাধ্যমে মুসলীম ভ্রাতৃত্বের বন্ধনকে আরো গভীর ও সুদৃঢ় করেন মুসল্লীরা। 

সবারই মনপ্রাণ নিবেদিত পরম করুণাময়ের কৃপার আশায়। ঈদের নামাজ শেষে মুসল্লিরা জানান, ঈদগাহ ময়দানে সামিল হতে পারাটাই বড় সৌভাগ্যের বড় প্রাপ্তির।
 

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয়শঙ্করের ঢাকা ত্যাগ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ঢাকা ছেড়ে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। বুধবার (২১ আগস্ট)...

সবজি রপ্তানিতে দু’টি কার্গো প্লেন কেনার ইচ্ছা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের বিভিন্ন দেশে সবজি রপ্তানির জন্য দু’টি কার্গো প্লেন কিনতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২০...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is