অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

প্রকাশিত: ০২:২০, ১৬ আগস্ট ২০১৯

আপডেট: ০২:২০, ১৬ আগস্ট ২০১৯

বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই। বৃহস্পতিবার-১৫ আগস্ট দুপুর ১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে তা প্রকাশ করা হয়।

অন্য একটি প্রতিবেদনে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরে ফুসফুস ও হৃদরোগে ভুগছিলেন বিদ্যা সিনহা। গত বৃহস্পতিবার তীব্র শ্বাসকষ্ট হলে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়।  ভর্তির ৪৮ ঘণ্টা পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। চিকিৎসকরা আরো কয়েকদিন তাকে পর্যবেক্ষণে রাখেন। চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করেন এই অভিনেত্রী।

সত্তর দশকে ‘রজনীগন্ধা’, ‘ছোটি সি বাত’, ‘পতি পতœী অউর ওহ’ সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন বিদ্যা সিনহা। আশির দশকের শেষের দিকে অভিনয় থেকে আড়ালে চলে যান। ২০১১ সালে দীর্ঘদিনের বিরতি ভেঙে সালমান খানের ‘বডিগার্ড’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরেন এই অভিনেত্রী। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ফিল্মফেয়ারসহ একাধিক সম্মাননায় ভূষিত হয়েছেন এই অভিনেত্রী।

১৯৬৮ সালে ভেঙ্কটেশ্বরানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা। ১৯৯৬ সালে ভেঙ্কটেশ্বরান মৃত্যুবরণ করেন। তারপর পালিত কন্যা জানভির সঙ্গে অস্ট্রেলিয়াতে পারি জমান, সেখানে পরিচয় হয় ডা. নেতাজি ভিমরাও সালুনখের সঙ্গে। ২০০১ সালে নেতাজির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা।
 

এই বিভাগের আরো খবর

নওয়াজুদ্দিনের সাথে আথিয়া শেঠির বিয়ে

বিনোদন ডেস্ক: বলিউডের জনপ্রিয়...

বিস্তারিত
কৌশিক গাঙ্গুলির নতুন ছবিতে জয়া

বিনোদন ডেস্ক: কলকাতার নির্মাতা কৌশিক...

বিস্তারিত
অস্কারজয়ী অভিনেত্রী জেন ফন্ডা আটক

বিনোদন ডেস্ক: অস্কারজয়ী ৮১ বছর বয়সী...

বিস্তারিত
সালমান খানের বাড়ির সামনে এলাহীকাণ্ড

বিনোদন ডেস্ক: ‘বেড ফ্রেন্ড ফরএভার...

বিস্তারিত
মাগুরায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা 

মাগুরা প্রতিনিধি: মাগুরার ফটকি নদীতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *