স্বর্ণের দাম আবার বাড়লো

প্রকাশিত: ১০:১৫, ১৮ আগস্ট ২০১৯

আপডেট: ১০:২২, ১৮ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: চলতি আগস্ট মাসে দুইবার বাড়ার পর দশ দিনের ব্যবধানে আবার বেড়েছে স্বর্ণের দাম। এবার ভরিতে বাড়ানো হয়েছে ১১৬৬ টাকা। আজ রোববার (১৮ আগস্ট) রাতে এই ঘোষণা দেয় বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। যা আগামীকাল সোমবার (১৯ আগস্ট) থেকে কার্যকর হবে।

ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানোয় ২২ ক্যারেট স্বর্ণ এখন প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ টাকায় বিক্রি হবে। গত ৮ অগাস্ট স্বর্ণের দাম প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা এসেছিলো। তার মাত্র এক দিন আগে ৬ অগাস্ট সব ধরনের স্বর্ণের দাম একই পরিমাণ বাড়ানো হয়েছিল। তার আগের মাসে গত ২৪ জুলাই আরেক দফা বাড়ানো হয়েছিলো। তখনও ভরিতে বেড়েছিল ১ হাজার ১৬৬ টাকা।

ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের মূল্য ৫৪ হাজার ৫২৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের মূল্য ৪৯ হাজার ৫১৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ২৯ হাজার ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এরআগে ১৩ জুন ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণার দিন প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম দেড় হাজার টাকা বাড়ানো হয়। কিন্তু তার চার দিন পরই দাম কমিয়ে আগের অবস্থায় আনা হয়। এরপর জুন মাসের শেষে প্রথমবারের মতো স্বর্ণ করমেলার আয়োজন করা হয়। মেলায় ব্যবসায়ীদের হাতে থাকা অপ্রদর্শিত প্রতি ভরি স্বর্ণ ১ হাজার টাকায় বৈধ করার সুযোগ ছিল।

এই বিভাগের আরো খবর

দিনাজপুরে বিষমুক্ত সবজির ‘কৃষকের বাজার’

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরে কৃষি...

বিস্তারিত
লঘুচাপে মোংলায় পণ্য খালাস ব্যাহত

মোংলা সংবাদদাতা: বঙ্গোপসাগরে সৃষ্ট...

বিস্তারিত
পুঁজিবাজারের অনিয়ম ধরা পড়ছে না

নিজস্ব সংবাদদাতা: পুঁজিবাজার...

বিস্তারিত
দিনাজপুরে ১৩শ’ টাকার চালের বস্তা ১৫ শ’

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরে হঠাৎ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *