ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

স্বর্ণের দাম আবার বাড়লো

প্রকাশিত: ১০:১৫ , ১৮ আগস্ট ২০১৯ আপডেট: ১০:২২ , ১৮ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: চলতি আগস্ট মাসে দুইবার বাড়ার পর দশ দিনের ব্যবধানে আবার বেড়েছে স্বর্ণের দাম। এবার ভরিতে বাড়ানো হয়েছে ১১৬৬ টাকা। আজ রোববার (১৮ আগস্ট) রাতে এই ঘোষণা দেয় বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। যা আগামীকাল সোমবার (১৯ আগস্ট) থেকে কার্যকর হবে।

ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ানোয় ২২ ক্যারেট স্বর্ণ এখন প্রতি ভরি ৫৬ হাজার ৮৬২ টাকায় বিক্রি হবে। গত ৮ অগাস্ট স্বর্ণের দাম প্রতি ভরিতে এক হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা এসেছিলো। তার মাত্র এক দিন আগে ৬ অগাস্ট সব ধরনের স্বর্ণের দাম একই পরিমাণ বাড়ানো হয়েছিল। তার আগের মাসে গত ২৪ জুলাই আরেক দফা বাড়ানো হয়েছিলো। তখনও ভরিতে বেড়েছিল ১ হাজার ১৬৬ টাকা।

ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের মূল্য ৫৪ হাজার ৫২৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের মূল্য ৪৯ হাজার ৫১৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ২৯ হাজার ১৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এরআগে ১৩ জুন ২০১৯-২০ অর্থবছরের বাজেট ঘোষণার দিন প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম দেড় হাজার টাকা বাড়ানো হয়। কিন্তু তার চার দিন পরই দাম কমিয়ে আগের অবস্থায় আনা হয়। এরপর জুন মাসের শেষে প্রথমবারের মতো স্বর্ণ করমেলার আয়োজন করা হয়। মেলায় ব্যবসায়ীদের হাতে থাকা অপ্রদর্শিত প্রতি ভরি স্বর্ণ ১ হাজার টাকায় বৈধ করার সুযোগ ছিল।

এই বিভাগের আরো খবর

সমঝোতার ভিত্তিতে জিপি ও রবির বকেয়া আদায়: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রবি ও গ্রামীণফোনের কাছ থেকে সরকারের রাজস্ব ও বিটিআরসির পাওনা আদায়ে অ্যাকশনে নয়, আলোচনা ও সমঝোতার ভিত্তিতে সমাধান করা হবে...

‘২৪ ঘণ্টায় পেঁয়াজের দাম কমবে’

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বাজারে পেঁয়াজের দাম কমে আসবে বলে আশা প্রকাশ করেছেন ট্যারিফ কমিশনের সদস্য শাহ মো. আবু রায়হান...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is