ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

থাকা-খাওয়ার নিম্নমানসহ অনিয়মের অভিযোগ হাজিদের

প্রকাশিত: ০২:১৯ , ১৯ আগস্ট ২০১৯ আপডেট: ১০:৪২ , ১৯ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: এবার হজ পালন করতে সৌদি আরবে গিয়ে খাবারের নিম্নমানসহ সার্বিক ব্যবস্থাপনার অনিয়মের কারণে ভোগান্তির অভিযোগ করেছেন হাজীরা। এমনকি নির্ধারিত প্যাকেজের প্রায় দ্বিগুন টাকা নিয়েও কাংখিত সেবা না দেওয়ার অভিযোগ এজেন্সির বিরুদ্ধে।

বেসরকারি ব্যবস্থাপনায় হাজীদের দুর্ভোগের জন্য এজেন্টের অনিয়ম আর সরকারি ব্যবস্থাপনায় হাজীদের জন্য গাইডসহ সংশ্লিষ্টদের অব্যস্থাপনাকে দায়ী করেছেন তারা।

সোমবার (১৯ আগস্ট) সকালে বিভিন্ন এয়ারলাইন্সের ফ্লাইটে দেশে ফেরা হাজীরা এসব অভিযোগ করেছেন।

সৌদি এয়ারলাইন্সের নির্ধারিত দিনের হজ ফ্লাইটের টিকেট না পাওয়ায় কুয়েত এয়ারওয়েজের টিকেট কিনে কেউ কেউ আজ দেশে ফিরেছেন। এজন্য তাদের জনপ্রতি ৫৫ হাজার টাকা অতিরিক্ত খরচ করতে হয়েছে।

খাবারের নিম্নমান, ছোট কক্ষে গাদাগাদি করে কয়েকজন থাকার অভিযোগও করেছেন অনেকে। বাড়িও ছিলো দূরে। নোংরা টয়লেট ও পানির সমস্যায় ভোগান্তি ও দুর্দশা ছিলো চরম। বিশেষ করে ব্যালটি হাজীদের অনেকেই বলেছেন, সরকারি ব্যবস্থাপনা মোটেই সন্তোষজনক ছিলো না। আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারের ১২টি ফ্লাইটে সাড়ে ৪ হাজারেরও বেশি হাজীর দেশে ফেরার কথা রয়েছে।

এই বিভাগের আরো খবর

তিস্তা নদীর পানি বেড়ে সহস্রাধিক মানুষ পানিবন্দী 

লালমনিরহাট প্রতিনিধি: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা ঢলে লালমনিরহাটে তিস্তা নদীর পানি বিপদসীমার ১০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is