ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

জম্মু-কাশ্মীরে মানবাধিকার পুরোপুরি লঙ্ঘিত: মমতা

প্রকাশিত: ০৭:৫৯ , ১৯ আগস্ট ২০১৯ আপডেট: ০৭:৫৯ , ১৯ আগস্ট ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: কাশ্মীর ইস্যু নিয়ে আবারও কেন্দ্রীয় সরকারকে নিন্দা জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার (১৯ আগস্ট) বিশ্ব মানবিকতা দিবস উপলক্ষে এক টুইট বার্তায় তিনি জম্মু-কাশ্মীরের মানুষদের অধিকার পুরোপুরি ভাবে লঙ্ঘন করা হচ্ছে বলে সরকারের বিরুদ্ধে কটাক্ষ করেছেন।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন টুইটের তীব্র নিন্দা জানিয়েছে বিজেপি। কাশ্মীরকে সম্পূর্ণরূপে ভারতের অংশ হিসেবে মমতা দেখতে চান না বলে প্রশ্ন তুলেছেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত।

সোমবার সকাল ৭টা ২ মিনিটে নিজের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে টুইটটি করেন তৃণমূল কংগ্রেসের নেত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটের প্রথম অংশে তিনি লিখেছেন, ‘আজ বিশ্ব মানবিকতা দিবস। কাশ্মীরের মানুষদের অধিকার পুরোপুরি ভাবে লঙ্ঘিত হচ্ছে। আমরা সবাই কাশ্মীরের মানবাধিকার ও শান্তির জন্য প্রার্থনা করি।’

মানবাধিকারের প্রশ্নে তিনি কখনোই ছাড় দেননি উল্লেখ করে মমতা অপর এক টুইটে লিখেছেন, ‘মানবাধিকার রক্ষা আমার হৃদয়ের অত্যন্ত কাছের বিষয়। ১৯৯৫ সালে মানবাধিকার লঙ্ঘন এবং লক-আপে মৃত্যুর প্রতিবাদে আমি ২১ দিন রাস্তায় নেমে আন্দোলন করেছি।’

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is