ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

ফরিদপুর ও শরীয়তপুরে আরো ২ জনের মৃত্যু

প্রকাশিত: ০২:০৯ , ২০ আগস্ট ২০১৯ আপডেট: ০২:১৪ , ২০ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: এখনো প্রতিদিন গড়ে দেড় হাজারেরও বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে আরো ১ হাজার ৫’শ ৭২ জন। আজও ফরিদপুর  ও শরীয়তপুরে মারা গেছে দু’জন।

ঈদের পর ডেঙ্গুর প্রকোপ কিছুটা কমতে শুরু করেছে। গত কয়েক দিনে আক্রান্তের সংখ্যা কমলেও প্রতিদিন গড়ে দেড় হাজারেরও বেশি ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসেবে, মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫’শ ৭২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। চলতি বছরে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৫৫ হাজার। এখনও ভর্তি আছে প্রায় সাত হাজার।

আজও ফরিদপুর ও শরীয়তপুরে মারা গেছে দুই জন। সরকারি হিসেবে মৃতের সংখ্যা ৪০ জন বলা হলেও বেসরকারি হিসেবে এই সংখ্যা আরো বেশি।

চিকিৎসকরা বলছেন, আক্রান্তের সংখ্যা কমলেও এখনো ঝুঁকি রয়েছে। সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তারা।

অক্টোবরের প্রথম সপ্তাহ নাগাদ ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে বলে আশা করছেন চিকিৎসকরা।

 

 

এই বিভাগের আরো খবর

ময়মনসিংহে লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের কেওয়াটখালিতে দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেসের লাইনচ্যুত বগিটি দেড়ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।...

চট্টগ্রাম ইসির কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেয়ার ঘটনায় চট্টগ্রাম নির্বাচন কমিশন অফিসের এক কর্মচারীসহ ৫ জনকে আসামি করে মামলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is