ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

নওগাঁয় রেজিস্ট্রেশনহীন সিএনজি অটোরিকশায় সয়লাব

প্রকাশিত: ০৯:৪৩ , ২১ আগস্ট ২০১৯ আপডেট: ১১:২১ , ২১ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নওগাঁয় চলাচলকারী প্রায় দুই হাজার সিএনজিচালিত অটোরিকশার মধ্যে রেজিস্ট্রেশন নেই প্রায় এক হাজার সাতশটির। অটোরিকশা মালিকরা বলছেন, রেজিস্ট্রেশন করতে গেলেও তা পাওয়া যাচ্ছে না। গাড়ি চালাতে গিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে চালকদের। রেজিস্ট্রেশন দেয়ার কর্তৃপক্ষ জেলা রোড ট্রান্সপোর্ট কমিটি জানিয়েছে, নতুন রেজিস্ট্রেশন দেয়ার বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে।

নওগাঁ জেলায় সিএনজিচালিত আটোরিকশা চলাচল করে দুই হাজারেরও বেশি। কিন্তু এর মধ্যে বিআরটিএ’র রেজিস্ট্রেশন রয়েছে মাত্র ৩শ’ ৭১টির। জেলায় সবশেষ রেজিষ্ট্রেশন দেয়া হয়েছিলো ২০১৪ সালে। এরপর আর না দেয়ায়, দিন দিন বেড়েছে অবৈধ সিএনজি অটোরিকসার সংখ্যা। 

এসব অটোরিকশার মালিক ও শ্রমিকরা বলছেন, রেজিষ্ট্রেশন ছাড়া চলাচল করতে গিয়ে নানা হয়রানির শিকার হতে হয়। প্রতিনিয়ত চাঁদাও দিতে হয় তাদের। তাই রেজিস্ট্রেশন দেয়ার দাবি জানালেন তারা। 

আশিকুজ্জামান আশিক, সাধারন সম্পাদক, টেম্পু ও সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন, নওগাঁ। 
নওগাঁর পুলিশ সুপার জানালেন, রেজিস্ট্রেশন সংক্রান্ত সমস্যার কারণে জেলায় অবৈধ যানবাহনের সংখ্যা বাড়ছে। তাই দ্রুত এসব যানবাহনের বৈধতার বিষয়ে সিদ্ধান্ত নেয়া প্রয়োজন। 

এদিকে, কোন সড়কে কোন যানবাহন চলবে, এসব বিষয় নিয়ন্ত্রণ করে রিজিওনাল ট্রান্সপোর্ট কমিটি-আরটিসি। যানবাহনের রেজিষ্ট্রেশন দেয়ার বিষয়টিও এই কমিটির আওতাধীন। নওগাঁয় সিএনজি চালিত অটোরিকশার রেজিষ্ট্রেশন দেয়ার বিষয়ে জেলা প্রশাসক ও আরটিসি’র সভাপতি জানালেন, দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে। 

সংশ্লিষ্টরা বলছেন, সিএনজি অটোরিকশাগুলোর রেজিস্ট্রেশন হলে এগুলো যেমন বৈধতা পাবে তেমনি সরকারও মোটা অংকের টাকা রাজস্ব পাবেন। 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে যুবলীগ নেতা আটক

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে যুবলীগ নেতা নুর মোস্তফা টিনুকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। টিনু সন্ত্রাস-চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is