ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

জাহালমের কারাভোগ: সব তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১২:০৮ , ২১ আগস্ট ২০১৯ আপডেট: ১২:০৮ , ২১ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিনা অপরাধে দুর্নীতি দমন কমিশনের করা ভুল মামলায় কারাভোগকারী জাহালমের বিরুদ্ধে ৩৩ মামলার সকল তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে দুদক। হাইকোর্টে জমা দেয়া এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে দুদক।

জাহালমের বিষয়টি শুনানির জন্য বুধবার (২১ আগস্ট) হাইকোর্টের বিচারপতি এ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে দুপুর ২টায় শুনানির জন্য রয়েছে বলেও জানান দুদকের আইনজীবী।

সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু তদন্ত কর্মকর্তাদের ভুলে সালেকের বদলে তিন বছর কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের জাহালমকে।

পরে আইনজীবী অমিত দাশ গুপ্ত বিষয়টি আদালতের নজরে আনলে দুদকের ব্যাখ্যা চাওয়া হয়। কারাগারে থাকা ‘ভুল’ আসামি জাহালমকে কেন অব্যাহতি দেওয়া হবে না এবং তাকে মুক্তি দিতে কেন ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে স্বতঃপ্রণোদিত একটি রুলও জারি করা হয়।

এরপর দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুঃখ প্রকাশ করে ভুলের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন। আদালতের আদেশে ৩ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ছিাড়া পান জাহালাম।

এই বিভাগের আরো খবর

সিজারের পর প্রসূতির মৃত্যু: তদন্ত কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরের ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে সিজারের পর অবহেলায় প্রসূতির মৃত্যুর ঘটনা তদন্তে তিনজন বিশেষজ্ঞের সমন্বয়ে...

চট্টগ্রাম ইসির কর্মচারীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেয়ার ঘটনায় চট্টগ্রাম নির্বাচন কমিশন অফিসের এক কর্মচারীসহ ৫ জনকে আসামি করে মামলা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is