ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

শ্যামলীতে বিনা নোটিশে কারখানা বন্ধ, সড়ক অবরোধ

প্রকাশিত: ১২:২২ , ২১ আগস্ট ২০১৯ আপডেট: ১২:২২ , ২১ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঈদের ছুটি কাটিয়ে এসে পোষাক কর্মীরা দেখতে পান কারখানা বন্ধ। কোন ধরনের নোটিশ ছাড়া আলিফ অ্যাপারেলস নামে এই কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। তাই বকেয়া বেতনের দাবিতে রাজধানীর শ্যামলীতে সড়ক অবরোধ করেছেন কারখানার কর্মীরা।

বুধবার (২১ আগস্ট) সকাল দশটা থেকে এই অবরোধ শুরু হয়।

গত ১১ আগস্ট থেকে তারা কারখানাটির কর্মীরা ঈদের ছুটিতে যান। ঈদের ছুটি কাটিয়ে গার্মেন্ট খোলার কথা ছিল আজ (বুধবার) সকালেই। তবে সকালে এসে তারা গার্মেন্টের গেইটে তালা দেখতে পান। আজ থেকে গার্মেন্ট বন্ধ এমন একটি নোটিশও ঝুলিয়ে দেওয়া হয়েছে গেটে। এছাড়া গেটের সামনে পুলিশ অবস্থান নিয়েছে।

এরপরই মিরপুর সড়ক অবরোধ করেন শ্রমিকরা। ফলে রাজধানীর শ্যামলী থেকে কল্যাণপুরের সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ তাদের মিরপুরের রাস্তা থেকে সরিয়ে দিলেও শ্যামলীর আশপাশের গলিতে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন আলিফ কারখানার শ্রমিকরা।

মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) বুলবুল জানান, শ্রমিকরা সড়কে অবস্থান করছে। পুলিশ তাদের সঙ্গে কথা বলে তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করছে। ঘটনাস্থলে মোহাম্মদপুর থানার ওসি জিজি বিশ্বাসসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

এদিকে বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, তাদের না জানিয়ে সকালে গার্মেন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। সকালে এসে দেখেন গেটে সিলগালা লাগানো। তারা বেতন পায়নি, কারখানার গেটের সামনে দুই ঘণ্টা ধরে বসা। কেউ কোন সমাধান দিতে না পাড়ায় তারা রাস্তায় অবস্থান নিয়েছে।

আরেক শ্রমিক বলেন, তাদের বেতন-বোনাসসহ পাওনা টাকা দিতে হবে। এই দাবি পূরণ না হলে সড়কেই থাকবেন।

অবরোধের ফলে শ্যামলীর আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এই বিভাগের আরো খবর

বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিলের অভিযোগ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিল ও বাড়তি মিটার ভাড়া আদায়ের অভিযোগ করেছেন গ্রাহকরা। পর্যাপ্ত রিচার্জ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is