আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ১১:০৩, ২৪ আগস্ট ২০১৯

আপডেট: ০৪:০১, ২৪ আগস্ট ২০১৯

ভৈরব প্রতিনিধি: আওয়ামী লীগ নেত্রী ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভি রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ (শনিবার)। ২০০৪ সালের ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় গুরুতর আহত হওয়ার তিনদিন পর রাজধানীতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নারকীয় ওই হামলার ১৫ বছর পরও দণ্ডিতদের রায় কার্যকর না হওয়ায় ক্ষোভ রয়েছে আইভি রহমানের জন্মস্থান ভৈরববাসীর মাঝে।

বাংলাদেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ এক ব্যক্তিত্ব আইভি রহমান। ১৯৪৪ সালের ৭ জুলাই কিশোরগঞ্জের ভৈরবে জন্ম নেয়া আইভি রহমান আওয়ামী লীগের রাজনীতিতে জড়ান ষাটের দশকে। এরও আগে ১৯৫৮ সালে তার বিয়ে হয় আওয়ামী লীগ নেতা ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সাথে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করা আইভি রহমান আমৃত্যু জড়িত ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে। হয়েছিলেন মহিলা আওয়ামী লীগের সভাপতিও।

২০০৪ সালের ২৪ আগস্ট রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আইভি রহমান। এর তিনদিন আগে ২১শে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের জনসভায় নারকীয় গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন তিনি। তাঁর অকাল মৃত্যু অভিভাবকহীন করেছে ভৈরবের রাজনৈতিক নেতৃবৃন্দসহ আপামর জনসাধারণকে।

গত ১৫ বছরেও ওই হামলার মামলায় দণ্ডিতদের বিচারের রায় কার্যকর না হওয়ায় ক্ষোভ রয়েছে ভৈরববাসীর মাঝে।

এদিকে, প্রিয় নেত্রীর মৃত্যুবার্ষিকীতে ভৈরবে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এরমধ্যে রয়েছে আইভি রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, কালোব্যাজ ধারন, শোক শোভাযাত্রা, মিলাদ মাহফিল ও কাঙ্গালীভোজ।

এই বিভাগের আরো খবর

সরকারের কারণেই খালেদা জিয়ার জামিন হয়নি : ফখরুল

কক্সবাজার সংবাদদাতা: সরকারের কারণেই...

বিস্তারিত
শনিবার সারাদেশে বিএনপি’র বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির দায়ে...

বিস্তারিত
চসিক নির্বাচন: রেজাউল করিমের মনোনয়ন দাখিল

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রাম সিটি...

বিস্তারিত
খালেদা জিয়ার জামিন আবেদন ফের খারিজ

নিজস্ব প্রতিবেদক: বিদেশে চিকিৎসা...

বিস্তারিত
খালেদা জিয়ার জামিনের বিষয়ে আদেশ দুপুরে

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *