ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

মাতামুহুরী সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

প্রকাশিত: ১১:০৮ , ২৪ আগস্ট ২০১৯ আপডেট: ১২:৩২ , ২৪ আগস্ট ২০১৯

কক্সবাজার প্রতিনিধি: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার মাতামুহুরী সেতুটি ক্ষতিগ্রস্ত হওয়ায় ঝুঁকি নিয়েই চলছে যানবাহন। সাম্প্রতিক বন্যায় সেতুটির কিছু অংশ ধসে পড়ায় মহাসড়কে যানচলাচল কিছু সময়ের জন্য বন্ধ থাকে। পরে সংস্কার করা হলেও শঙ্কা নিয়েই চলাচল করছেন চালক ও যাত্রীরা।

সড়কপথে কক্সবাজার যাওয়ার একমাত্র মাধ্যম চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক। যে মহাসড়ক দিয়ে কক্সবাজার সমুদ্র সৈকতের আকর্ষণে প্রতিদিন ছুটে যান দেশ-বিদেশের পর্যটকরা। এছাড়া রোহিঙ্গা ক্যাম্প ও টেকনাফ স্থলবন্দরের কারণে এ পথে সবসময়ই থাকে যানবাহনের চাপ। কিন্তু চকরিয়ায় মাতামুহুরী সেতুটির বেহাল দশার কারণে ঝুঁকি নিয়েই চলাচল করতে হয়।

গত মে মাসে মাতামুহুরী সেতুটির কিছু অংশ ধসে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তাৎক্ষণিকভাবে ভাঙা অংশ মেরামত করে যোগাযোগ সচল রাখা হয়। কিন্তু শঙ্কা দূর হয়নি যানবাহন, চালক, যাত্রী ও এলাকাবাসীর। সেতুটির স্থায়ী সংস্কারের তাগিদ জানালেন তারা।

তবে, মাতামুহুরী সেতু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা। দ্বিতীয় মাতামুহুরী সেতু নির্মাণ কাজের সব প্রস্তুতি শেষ হয়েছে বলেও জানান তিনি।

তিনি জানালেন, আগামী তিন বছরের মধ্যে নতুন সেতুটির নির্মাণ কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে।

এই বিভাগের আরো খবর

বুড়িগঙ্গায় যাত্রী পারাপারে চালু হচ্ছে ওয়াটার বাস

নিজস্ব প্রতিবেদক: যাত্রীদের দুর্ভোগ লাঘবে বুড়িগঙ্গা নদী পারাপারে সদরঘাট-কেরানীগঞ্জের মধ্যে শিগগিরই চারটি ওয়াটার বাস চালু হতে হচ্ছে বলে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is