ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

আজ জম্মু ও কাশ্মীর যাচ্ছেন রাহুল

প্রকাশিত: ০২:০০ , ২৪ আগস্ট ২০১৯ আপডেট: ০২:০০ , ২৪ আগস্ট ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক: ভারত সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জম্মু ও কাশ্মীর যাচ্ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ আরো কয়েকটি বিরোধী দলের নেতারা।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, শনিবার রাহুল তার সহযাত্রীদের নিয়ে জম্মু ও কাশ্মীর যাবেন।

রাহুলের সঙ্গে সিপিআই(এম), সিপিআই, রাষ্ট্রীয় জনতা দল, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, তৃণমূল কংগ্রেস এবং ডিএমকে দলের নেতাদের শ্রীনগর যাওয়ার কথা রয়েছে। এছাড়া কংগ্রেস পার্টির জ্যেষ্ঠ নেতা গুলাম নবী আজাদ এবং আনন্দ শর্মা জম্মু ও কাশ্মীর যাত্রায় রাহুলের সঙ্গী হবেন।

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর এখন পর্যন্ত কোনো রাজনৈতিক নেতাকে ওই অঞ্চলে প্রবেশ করতে দেওয়া হয়নি। ফলে সরকার থেকে রাহুল শ্রীনগরে প্রবেশের অনুমতি পাবেন কিনা তা নিয়ে সন্দেহ আছে।

মোদী সরকার গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যটিকে কেন্দ্রশাসিত দুইটি অঞ্চলে ভাগ করে। এরপর থেকেই সেখানে উত্তেজনা বিরাজ করছে। একই সাথে নানা জায়গায় প্রতিবাদ-বিক্ষোভের খবর পাওয়া যাচ্ছে।

শুক্রবার জুমার নামাজের পর শ্রীনগর উপকণ্ঠের সোউরায় শত শত বিক্ষোভকারী সড়কে নেমে বিক্ষোভ শুরু করে বলে জানায়  ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। এসময় পুলিশ ও বিক্ষোকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ পরিস্থিতিতে জম্মু ও কাশ্মীর ইনফরমেশন অ্যান্ড পাবলিক রিলেশন অধিদপ্তর এক টুইট বার্তায় রাজনৈতিক নেতাদের কাশ্মীর সফর করা উচিত হবে না বলে পরামর্শ দিয়েছে।

এই বিভাগের আরো খবর

আবারো ইসরায়েলে সাধারণ নির্বাচন

আন্তর্জাতিক ডেস্ক: পাঁচ মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ইসরায়েলে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে,...

সিরিয়ায় স্বার্বভৌমত্ব প্রতিষ্ঠার অঙ্গীকার তিন বিশ্বনেতার

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার সংঘাত নিরসনে দেশটিতে স্বার্বভৌমত্ব প্রতিষ্ঠার অঙ্গীকার করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান,...

রোহিঙ্গাদের বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের ভূমিকা হতাশাজনক: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক: মিয়ানমারে রোহিঙ্গারা এখনো নিপীড়ন ও গণহত্যার ঝুঁকি নিয়ে বসবাস করছে বলে জানিয়েছে জাতিসংঘ। সোমবার, সংস্থার ফ্যাক্ট...

সৌদির শাসক গোষ্ঠী ‘বর্বর  স্বৈরতন্ত্র’: বার্নি স্যান্ডার্স

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের শাসক গোষ্ঠী যেভাবে রাষ্ট্র চালাচ্ছে সেটাকে ‘বর্বর  স্বৈরতন্ত্র’ বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is