ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

এ বছর ডেঙ্গুতে মৃত্যু ৪৭ : স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিত: ০৬:২৪ , ২৫ আগস্ট ২০১৯ আপডেট: ০৭:২৮ , ২৫ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে ডেঙ্গুর প্রকোপ আরো কমেছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ি, গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ২৯৯ জন। এদিকে, ঢাকা, মাদারীপুর, যশোর ও পিরোজপুরে আজ চারজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। সবমিলিয়ে এপর্যন্ত ৪৭ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ সম্মেলনে জানানো হয়েছে। অন্যদিকে, চিকিৎসকরা বলছেন, আগামী মাসে আবারো বাড়তে পারে ডেঙ্গু রোগীর সংখ্যা।

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও হাসপাতালগুলোতে রোগীদের ভিড় কমছে না। রাজধানীর শিশু হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য খোলা আলাদা সেলের প্রতিটিতেই এখনো ভিড়। অভিভাবকরা বললেন, কোন বিছানাই একবেলা ফাঁকা থাকে না।

কর্তব্যরত চিকিৎসক জানালেন, ঈদের ছুটির কারণে আগস্ট মাসের মাঝামাঝি থেকে হাসপাতালে ডেঙ্গু রোগীর চাপ কিছুটা কম। তবে সেপ্টেম্বরে এই সংখ্যা আরো বাড়তে পারে। অভিভাবকরা আগের তুলনায় সচেতন হয়েছে বলেও জানালেন চিকিৎসকরা।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ি, গত ২৪ ঘন্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশের হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ২৯৯ জন। এরমধ্যে শুধুমাত্র রাজধানীতে নতুন রোগী ৬০৭ জন। আর রাজধানীর বাইরে ৬৯২ জন। আজ ঢাকা, মাদারীপুর, যশোর ও পিরোজপুরে মৃত্যু হয়েছে চারজনের।

রোববার দুপরে স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, এপর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে।

তবে সকল তথ্য পর্যালোচনার পর মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

 

 

এই বিভাগের আরো খবর

ত্বক সুন্দর রাখে চিনি

অনলাইন ডেস্ক: খাদ্য তালিকায় চিনি খেতে গেলে কতই না হিসেব-নিকেশ করতে হয়। ছেলেবেলায় যেমন শুনতে হয়েছে, এত চিনি খেয়ো না পেটে কৃমি হবে, বড় হলেও তেমন...

অতিরিক্ত ওজন কমায় নাশপাতি

অনলাইন ডেস্ক: অতিরিক্ত ওজন শরীরের জন্য খুবই ক্ষতিকর। তাই অতিরিক্ত ওজন অবশ্যই কমিয়ে ফেলতে হবে। কারণ অতিরিক্ত ওজন হচ্ছে রোগের বাসা। খুব...

সেবা দিয়ে মানুষের মন জয় করতে নার্সদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নার্সিং পেশাকে সম্মানজনক ও আধুনিক করা হয়েছে। সেবার মধ্যদিয়ে মানুষের মন জয় করতে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is