ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

2019-09-18

, ১৮ মহররম ১৪৪১

ত্রিপুরা থেকে বিদ্যুৎ কিনছে না বাংলাদেশ

প্রকাশিত: ১২:৫৬ , ২৬ আগস্ট ২০১৯ আপডেট: ১০:৫০ , ২৬ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে লাভজনক না হওয়ায় ভারতের ত্রিপুরা থেকে কুমিল্লা অঞ্চলে প্রস্তাবিত ৩৪০ মেগাওয়াট বিদ্যুৎ কিনছে না বাংলাদেশ। তবে উত্তরবঙ্গ দিয়ে বিদ্যুৎ আমদানির সম্ভাব্যতা যাচাই করে দেখছে ঢাকা।

সোমবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ও ভারত বিদ্যুৎ সচিব পর্যায়ের বৈঠক শেষে এসব কথা জানান বিদ্যুৎ সচিব আহমেদ কায়কাউস।

বাংলাদেশ-ভারতের মধ্যেকার বিদ্যুৎখাতে পারস্পারিক সম্পর্কের অগ্রগতি নিয়ে সচিব পর্যায়ের এই যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিদ্যুৎ সচিব শ্রী সুভাষ চন্দ্র গার্গ। সভায় ভারতের ত্রিপুরা থেকে বিদ্যুৎ আমদানিসহ দুই দেশের বিদ্যুতের সমগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয়।

সভা শেষে বাংলাদেশের বিদ্যুৎ সচিব জানান, অর্থনৈতিকভাবে লাভজনক না হওয়ায় আপতত ত্রিপুরা থেকে কুমিল্লা অঞ্চল বিদ্যুৎ আমদানি করবে না বাংলাদেশ। তবে উত্তরবঙ্গ দিয়ে বিদ্যুৎ আমদানির সম্ভাব্যতা যাচাই করে দেখা হবে বলেও জানান তিনি।

সচিব আরও জানান, দেশে উৎপাদিত চাহিদার অতিরিক্ত বিদ্যুৎ ভারতে রপ্তানি প্রস্তাবে, সম্মতি জানিয়েছে ভারত।

এই সভার মাধ্যমে দুই দেশই লভবান হবে উল্লেখ করে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কাজের অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন ভারতের বিদ্যুৎ সচিব। ভবিষ্যতে বিদ্যুৎ খাতে দুই দেশের সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এই বিভাগের আরো খবর

প্রশিক্ষণ ছাড়া জনশক্তি রপ্তানি করলে ব্যবস্থা: প্রবাসি কল্যাণমন্ত্রী  

নিজস্ব প্রতিনিধি: প্রশিক্ষণ ছাড়া বিদেশে জনশক্তি রপ্তানিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসি কল্যাণ ও বৈদেশিক...

‘২৪ ঘণ্টায় পেঁয়াজের দাম কমবে’

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৪ ঘণ্টার মধ্যে দেশের বাজারে পেঁয়াজের দাম কমে আসবে বলে আশা প্রকাশ করেছেন ট্যারিফ কমিশনের সদস্য শাহ মো. আবু রায়হান...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is