এডিস মশা নিজেরাই নিয়ন্ত্রণ করবো: মেয়র আতিক

প্রকাশিত: ০৪:১১, ২৬ আগস্ট ২০১৯

আপডেট: ০৪:২১, ২৬ আগস্ট ২০১৯

নিজস্ব প্রতিবেদক: জনগণ সচেতন হলে এডিস মশা আমরা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২৬ আগস্ট) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের নুরজাহান রোডে এডিস মশা নির্মূলে চিরুনি অভিযানে এ মন্তব্য করেন তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘রোববার (২৫ আগস্ট) ১০ হাজার বাড়িতে যাওয়ার লক্ষ্য ছিল, কিন্তু আমরা গতকাল ৯ হাজার ৭১২ বাড়িতে গিয়েছি। ২৫৮টি বাড়িতে লার্ভা পেয়েছি। জনগণ সচেতন হলে এডিস মশা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো। বাসাবাড়িতে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে না, কিন্তু অফিস-আদালত ও প্রতিষ্ঠানে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে। এখন সিটি করপোরেশনের প্রায় তিন হাজার ছয়শ কর্মী মাঠে কাজ করছে।’

এ সময় মেয়র আতিক যার যার এলাকা সোসাইটি, স্কুল, মাদ্রাসা, বিভিন্ন প্রতিষ্ঠানের সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য এগিয়ে আসার আহ্বান জানান।

মেয়র আরও বলেন, আমাদের কর্মকর্তা, পরিচ্ছন্নকর্মী ও মশক নিধন কর্মীদের সঙ্গে হাত মেলাতে। এছাড়াও আমি দেখতে এসেছি, মিরপুর-মোহাম্মদপুর এলাকায়এডিস মশা নির্মূলে কীভাবে চিরুনি অভিযান করা হচ্ছে। গুলশান, বানানীতেও গিয়েছিলাম।

মেয়র আতিক বলেন, সকাল ৯টার মধ্যে সিটি করপোরেশন থেকে রাস্তা পরিষ্কার করা হয়। কিন্তু দোকানপাটগুলো খুলে ময়লা পরিষ্কার করে আবার রাস্তায় ফেলছে। আমি অনুরোধ করবো সবাইকে শহরটাকে ভালোবাসার জন্য, দেশটাকে ভালোবাসার জন্য। আমি মনে করি আমরা সবাই এই ঢাকা শহরে থাকবো। শহরকে ভালোবেসে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবো আমরা সবাই।

এই বিভাগের আরো খবর

নারায়ণগঞ্জ বিসিকে সড়কের বেহালদশা

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি: পদ্মায় নাব্যতা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *