পটুয়াখালী হাসপাতালে চিকিৎসক সংকট

প্রকাশিত: ১১:৩৯, ২৭ আগস্ট ২০১৯

আপডেট: ১১:৩৯, ২৭ আগস্ট ২০১৯

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রোগীর চাপ বাড়লেও নেই পর্যাপ্ত চিকিৎসক। জায়গা সংকুলান না হওয়ায় হাসপাতালের মেঝে আর বারান্দায় ঠাঁই হচ্ছে রোগীদের। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে সেবা গ্রহীতাদের।

এদিকে, জনবল সংকটে রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছেন ডাক্তার-নার্সরাও। ২৫০ শয্যার বিপরীতে পটুয়াখালীর এই হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন সাড়ে ৮০০ অধিক রোগী। ফলে অনেক বেডে একাধিক রোগী রাখার পাশাপাশি চিকিৎসা দেয়া হচ্ছে মেঝে আর বারান্দাতেও।

বর্তমানে হাসপাতালের নবজাতকদের বিশেষ ইউনিট এবং শিশু বিভাগেই ভর্তি আছে তিন শতাধিক রোগী। মাত্র দুজন চিকিৎসক এই বিপুল সংখ্যক শিশুদের চিকিৎসা দেয়ার পাশাপাশি হাসপাতালের বহিঃর্বিভাগের রোগীদেরও সেবা দিচ্ছেন।

এছাড়া গত এক সপ্তাহে ডায়রিয়া আক্রান্ত হয়ে শতাধিক রোগী ভর্তি হয়েছেন। আর ডেঙ্গু অক্রান্ত হয়ে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দুই শতাধিক। যাদের অধিকাংশই চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। তবে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করা হচ্ছে বলে জানান ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক জিয়াউল করিম।

২৫০ শয্যার এই হাসপাতাল ৫৯ জন চিকিৎসকের পদ থাকলেও বর্তমানে কর্মরত আছেন মাত্র ২১ জন। বাকী ৩৮ জন চিকিৎসকের পদ খালি রয়েছে। এ দিয়েই ১৭ টি ওয়ার্ডের রোগীদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩১ অক্টোবর

আজ বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯, ১৬...

বিস্তারিত
বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠানসূচী, ৩০ অক্টোবর

আজ বুধবার, ৩০ অক্টোবর ২০১৯, ১৫ কার্তিক...

বিস্তারিত
নড়াইলে পান চাষে লাভবান কৃষকরা

নড়াইল প্রতিনিধি: অনুকূল আবহাওয়ায়...

বিস্তারিত
টাঙ্গুয়ার হাওরের জীববৈচিত্র্য হুমকির মুখে

সুনামগঞ্জ প্রতিনিধি: দূষণের কারণে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *