জাতীয় মহাসড়কও টোলের আওতায়; একনেকে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:০৬, ০৩ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৪০, ০৩ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সেতুর পাশাপাশি এখন থেকে জাতীয় মহাসড়কেও টোল আদায় করবে সরকার। মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি- একনেকের পঞ্চম সভায় সংশ্লিষ্টদের এ সংক্রান্ত্র নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দশটি প্রকল্পে ছয় হাজার ৩২৬ কোটি ২৩ লাখ টাকা অনুমোদন দিয়ে একনেক সভাপতি শেখ হাসিনা বলেন, সরকারি উন্নয়ন কাজের অর্থ যেন যথাযথভাবে ব্যয় হয়, সেদিকে নজরদারি রাখতে হবে।

একনেক সভায় সড়ক বিভাগের চারটি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা, কৃষি, এলজিআরডি, স্বরাষ্ট্র ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং বিদ্যুত বিভাগের মোট ১০টি প্রকল্প উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় দীর্ঘ পর্যালোচনা শেষে প্রকল্পগুলোতে ছয় হাজার ৩২৬ কোটি ২৩ লাখ টাকা বরাদ্দ অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, একনেক সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প কাজে তদারকি বাড়ানো, সেতুর পাশাপাশি জাতীয় মহাসড়কেও টোল আদায় করে রক্ষনাবেক্ষণ ব্যয় নির্বাহ করাসহ বেশকিছু অনুশাসন দিয়েছেন।

এ সময় খুলনা-যশোর মহাসড়কের উন্নয়ন কাজের ধীরগতিতে প্রধানমন্ত্রী উষ্মা প্রকাশ করেন বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

একনেক সভায় দেশের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষার সর্বশেষ অবস্থা জানতে বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীর পরিসংখ্যান চেয়েছেন প্রধানমন্ত্রী। আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ করে মানসম্মত আলুর বীজ উৎপাদন, সংরক্ষণ এবং বিতরণের জন্য ৬৮৮ কোটি ২১ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন দেন বলে জানান  এম এ মান্নান।

কোরবানীর ঈদ ও বর্ষার প্রভাবে জুলাই থেকে আগস্টে মূল্যস্ফীতি ৫ দশমিক ৬২ শতাংশ থেকে কমে ৫ দশমিক ৪৯ শতাংশে নেমেছে বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

নিয়ন্ত্রণে আসেনি পেঁয়াজের বাজার 

নিজস্ব প্রতিবেদক: দুই মাসেও...

বিস্তারিত
‘নিরাপদ খাদ্য নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ’

নিজস্ব প্রতিবেদক: আজ বিশ^ খাদ্য দিবস।...

বিস্তারিত
গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন

রিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলশানে...

বিস্তারিত
গোপালগঞ্জে আগ্রহ বাড়ছে কচুর লতি চাষে

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *