৪৮ দিন কারাভোগের পর মিন্নি জামিনে মুক্ত

প্রকাশিত: ০৪:৪৫, ০৩ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৪২, ০৩ সেপ্টেম্বর ২০১৯

বরগুনা প্রতিনিধি: চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলায় জামিনে ছাড়া পেয়েছেন তার স্ত্রী ও এই মামলার সাত নম্বর আসামি আয়েশা সিদ্দিকা মিন্নি। রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া মিন্নি ৪৮ দিন কারাভোগের পর আজ (মঙ্গলবার) জামিনে ছাড়া পেলেন। 

এর আগে দুপুরে হাইকোর্টের জামিনের আদেশের কপি বরগুনার আদালতে এসে পৌঁছায়। পরে তার জামিনের কপি কারাগারে পৌঁছালে বিকেল সাড়ে চারটার দিকে কারাগার থেকে ছাড়া পান মিন্নি। কারাগার থেকে বাবা মোজাম্মেল হক কিশোর ও ভাইয়ের সাথে মিন্নি সরাসরি বাড়িতে যান। তবে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় কারাগার থেকে মুক্তির পর গণমাধ্যমের সাথে কোন কথা বলেননি মিন্নি। 

এর আগে দুপুরে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নিকে দেয়া হাইকোর্টের অন্তর্বর্তী জামিনের আদেশের স্বাক্ষরিত কপি বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এসে পৌঁছেছে। এখন আমরা মিন্নির পক্ষে বেলবন্ড দাখিলের অনুরোধ করব। বিচারক বেলবন্ড গ্রহণ করে কারা কর্তৃপক্ষকে রিলিজ অর্ডার পাঠাবেন। আমরা আশা করছি, সব দাফতরিক কাজ শেষ করে আজকের মধ্যেই মিন্নিকে মুক্ত করা সম্ভব হবে।

সোমবার হাইকোর্টে মিন্নির আইনজীবী জেডআই খান পান্না জানিয়েছিলেন, দু’একদিনের মধ্যে কারামুক্ত হবেন মিন্নি। তিনি বলেন, ‘এখন মিন্নির কারামুক্তিতে আইনি কোনো বাধা নেই। আশা করছি, আনুষ্ঠানিক প্রক্রিয়া শেষে এক-দুদিনের মধ্যে মিন্নি কারামুক্ত হবেন।’

গত ২৯ আগস্ট মিন্নিকে কেন জামিন দেয়া হবে না, মর্মে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই শর্ত দিয়ে মিন্নির অন্তর্বর্তী স্থায়ী জামিন মঞ্জুর করে রায় দেন। শর্ত দুটি হলো- ১. জামিনে থাকাবস্থায় মিন্নি তার বাবা মোজাম্মেল হোসেন কিশোরের জিম্মায় থাকবেন; ২. জামিনে থাকাবস্থায় তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না।

এর আগে গত ২৬ জুন রিফাতকে বরগুনার রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে আলোচনার সৃষ্টি হয়। পর দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ ১২ জনকে আসামি করে একটি মামলা করেন, তাতে প্রধান সাক্ষী করা হয়েছিল মিন্নিকে। পরে মিন্নির শ্বশুর তার ছেলেকে হত্যায় পুত্রবধূর জড়িত থাকার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করলে ঘটনা নতুন দিকে মোড় নেয়।

 

 

এই বিভাগের আরো খবর

ভোলার এসপির ফেইসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলা প্রতিনিধি: ভোলার পুলিশ সুপার...

বিস্তারিত
বিএনপির এমপি হারুনের ৫ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: বিএনপির যুগ্ম...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *