ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

2019-09-15

, ১৫ মহররম ১৪৪১

তীব্র তাপদাহে দিনাজপুরে জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: ১২:০১ , ০৪ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ১২:৩৬ , ০৪ সেপ্টেম্বর ২০১৯

দিনাজপুর প্রতিনিধি: উত্তরাঞ্চলের জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে তীব্র তাপদাহ আর প্রখর রোদে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। বেশ কিছুদিন ধরেই তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

গরমজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন অনেকেই। রোগি সামলাতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালগুলোকে। বিশেষ করে শ্বাসকষ্ট, ডায়রিয়া ও নিউমোনিয়াতে আক্রান্ত হচ্ছে শিশুরা।

বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ জানান, রৌদ্রের তাপ আর ভ্যাপসা গরমে এই অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। অনেকে দিনের বেলায় বাড়ি থেকে বের হচ্ছেন না। কিন্তু খেটে খাওয়া মানুষ শিকার হচ্ছেন দুর্বিসহ বাস্তবতার। 

ঠাকুরগাঁও সদর হাসপাতাল শিশু বিশেষজ্ঞ শাহাজাহান নেওয়াজ জানান, সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে রোগি সামলাতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের।

ভাদ্রের তালপাকা এই গরমে অতিষ্ঠ মানুষ এখন অপেক্ষায় স্বস্তির সময়ের।

এই বিভাগের আরো খবর

সিলেটে পাহাড় কেটে আবাসন প্রকল্প, নষ্ট হচ্ছে পরিবেশ

সিলেট প্রতিনিধি: সিলেটে অবৈধভাবে পাহাড় কাটছে প্রভাবশালী মহল। পাহাড় কেটে প্লট তৈরি করে আবাসন প্রকল্প গড়ে তোলা হচ্ছে। নষ্ট হচ্ছে পরিবেশ ও...

জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের উপায় খোঁজার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের উপায় উদ্ভাবনের জন্য বিশ্ব নেতৃবৃন্দর প্রতি জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is