ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী রাতে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে গুতেরেসের সমর্থন গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী ২৫টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সাথে বৈঠকে বসেছে ইসি ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

চারুকলায় চলছে ২ নবীন শিল্পীর চিত্র প্রদর্শনী 

প্রকাশিত: ০৪:২৬ , ০২ মার্চ ২০১৭ আপডেট: ০৪:২৬ , ০২ মার্চ ২০১৭

নবীন শিল্পীদের শিল্পকর্মে সেজে উঠেছে চারুকলার জয়নুল গ্যালারি। প্রাচ্যকলার জান্নাত কেয়া এবং মৃৎশিল্প বিভাগের ছাত্রী মৌসুমি আক্তার, দুজনেরই প্রথম একক শিল্পকর্ম প্রদশর্নী এটি।


শিল্পী জান্নাত কেয়া মননে যা ধারণ করেন তারই প্রকাশ ঘটিয়েছেন তাঁর চিত্রকর্মে। আর মৌসুমি আক্তার জীবনের প্রতিচ্ছবি খুঁজেছেন নিজেকে আয়নার সামনে দাঁড় করিয়ে।

 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে দুই নবীন শিল্পীর প্রথম একক শিল্পকর্ম প্রদশর্নী চলছে।
শিল্পচর্চার মধ্য দিয়ে সমৃদ্ধ হন শিল্পী আর প্রদশর্নীর মধ্য দিয়ে বিকোসিত হয় শিল্প। এমন ভাবনার প্রকাশ ঘটেছে প্রাচ্যকলার শিল্পী জান্নাত কেয়ার শিল্পকর্ম প্রদশর্নীতে। 


শিল্পকর্মের রং আর ক্যানভাসে প্রকৃতি ও জীবনের নানা উপাদানের উপস্থিতি দর্শকদের মুগ্ধ করেছে।


এদিকে, একই প্রাঙ্গণে মৃৎশিল্প বিভাগের ছাত্রী মৌসুমি আক্তার শিল্পের সমন্বয় করেছেন পোড়া মাটি ও আয়না দিয়ে।


প্রদশর্নী দেখতে আসা দর্শক ক্ষ্ণণিকের জন্য হলেও জীবনের প্রতিচ্ছবি খুঁজে নেন নিজেকে আয়নার সামনে দাঁড় করিয়ে।
শিল্পীদের নিরিক্ষামূলক শিল্পকর্মের এ দুটি প্রদশর্নী শুরু হয়েছে ১ মার্চ এবং চলবে ৬ মার্চ পযন্ত।
 

এই সম্পর্কিত আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা ৭ কলেজের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা রাজধানীর সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে ১৪...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is