আফগান জুটি ভেঙে স্বস্তি ফেরালেন তাইজুল

প্রকাশিত: ০২:৫১, ০৭ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০২:৫১, ০৭ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: চট্টগাম টেস্টে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সামনে বাধার দেয়াল হয়ে দাঁড়ানো জুটি ভাঙল অবশেষে তাইজুল। ফিফটি করা আসগর আফগানকে ফেরালেন তিনি। লেগ স্টাম্প লাইনে বল করে আসগরকে ভুল শট খেলানোর চেষ্টা করছিলেন তাইজুল। সফল হলো সেই চেষ্টাই। ফ্লিক করতে গিয়ে ঠিক লাইনে খেলতে পারেননি ব্যাটসম্যান। ব্যাটের কানা নিয়ে পায়ে লেগে বল যায় লেগ স্লিপে সাকিবের হাতে।

১০৮ বলে ৫০ রান করে ফিরলেন আসগর। ভাঙল ১০৮ রানের জুটি। আফগানিস্তান ৪ উইকেটে ১৫৬। বাংলাদেশ থেকে আফগানরা এগিয়ে রয়েছে ২৯৩ রানে।

লাঞ্চ থেকে ঘুরে এসে আক্রমণাত্মক ব্যাটিং করছে আফগানিস্তান। দুই ব্যাটসম্যান ইব্রাহিম জাদরান ও আসগর আফগান বাড়িয়ে নিচ্ছেন লিড। চতুর্থ উইকেটে তাদের ৫০ ছাড়ানো জুটিতে ১০০ ছাড়িয়েছে দলীয় স্কোর। ইতোমধ্যে হাফসেঞ্চুরি পূরণ করেছেন ইব্রাহিম।

তার আগে নাঈম হাসানের স্পিনারের বলে ফিরে গেছেন হাশমতউল্লাহ শহীদি। তাতে তৃতীয় উইকেট হারায় সফরকারীরা। নাঈমের বলে দারুণ ক্যাচে হাশমতউল্লাহকে ফিরিয়েছেন সৌম্য সরকার। এই স্পিনারের বাঁক নেওয়া ডেলিভারি হাশমতউল্লাহর ব্যাট ছুঁয়ে উইকেটরক্ষক মুশফিকুর রহিমের পায়ে লেগে আশ্রয় নেয় সৌম্যর হাতে। আফগান এই ব্যাটসম্যান ৩৭ বলে করেছেন ১২ রান।

প্রথম ইনিংসে মাত্র ২০৫ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশের বোলিংয়ের শুরুটা হয়েছে দুর্দান্ত। বল হাতে তুলে নেওয়া সাকিব আল হাসান প্রথম ওভারেই পেয়েছেন ২ উইকেট।

প্রথম ইনিংস শেষে ১৩৭ রানে পিছিয়ে থাকায় বাংলাদেশের দারুণ বোলিংয়ের শুরু প্রয়োজন ছিল। সেটা পূরণে সাকিবই শুরু করেন বোলিং। প্রথম ওভারেই করেন বাজিমাত। টানা দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন তিনি।

এই বিভাগের আরো খবর

আজ জরুরি বোর্ড সভা ডেকেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক: ক্রিকেটারদের ১১...

বিস্তারিত
শেখ কামাল ক্লাব কাপে আজ দুই ম্যাচ

ক্রীড়া ডেস্ক : শেখ কামাল আন্তর্জাতিক...

বিস্তারিত
ক্রিকেটারদের দাবি মেনে নেয়ার আশ্বাস বিসিবির

ক্রীড়া প্রতিবেদক: ক্রিকেটারদের দাবি...

বিস্তারিত
যেসব দাবিতে ধর্মঘটের ডাক সাকিব-তামিমদের

নিজস্ব প্রতিবেদক: বেতন ভাতা বৃদ্ধিসহ...

বিস্তারিত
উয়েফা কাপে বাংলাদেশের শিরোপা

ক্রীড়া ডেস্ক: উয়েফা এএফসি অনূর্ধ্ব-১৬...

বিস্তারিত
ইংলিশ প্রিমিয়ার লিগে এগিয়ে লিভারপুল

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে...

বিস্তারিত
জাতীয় ক্রিকেট লিগে খুলনা ও সিলেটের জয়

ক্রীড়া ডেস্ক: জাতীয় ক্রিকেট লিগের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *