চালকের আসনে আফগানরা; ৩৭৪ রানের লিড

প্রকাশিত: ০৪:০১, ০৭ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৫:৩৭, ০৭ সেপ্টেম্বর ২০১৯

ক্রীড়া প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৩’শ ৭৪ রানে এগিয়ে আফগানিস্তান, হাতে আছে ২ উইকেট।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিন শেষে দ্বিতীয় ইনিংসে সফরকারী দলের সংগ্রহ ৮ উইকেটে ২’শ ৩৭ রান। এর আগে প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় ২’শ ৫ রানে।

দেশের ক্রিকেটের চিত্র যে কতটা করুণ তা চট্টগ্রাম টেস্ট দেখলেই বোঝা যায়। টেস্ট ক্রিকেটের নবীন সদস্য আফগানিস্তানের বিপক্ষে নাকাল হচ্ছে অভিজাত খেলাটির ২০ বছরে যুবক সদস্য বাংলাদেশ। ক্রিকেটে সময়টা মোটেও ভালো যাচ্ছিলো না বাংলাদেশের। তাই আফগানদের বিপক্ষে ঘুড়ে দাঁড়ানোই লক্ষ্য ছিলো টাইগারদের। কিন্তু আফগানিস্তানকে নিয়ে যে বাংলাদেশের হোম ওয়ার্কটা ভালো ছিলো না তা বলে দিচ্ছে মাঠের পারফরম্যান্স।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৮ উইকেটে ১’শ ৯৪ রান নিয়ে দিন শুরু করে স্বাগতিকরা। তবে বেশিদূর এগুতে পারেনি বাংলাদেশের প্রথম ইনিংস। মোহাম্মদ নবী ও অধিনায়ক রশিদ খান দুই উইকেট তুলে নিলে বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ২’শ ৫ রানে। আফগান অধিনায়ক রশিদ খান নেন ৫ উইকেট।

১’শ ৩৭ রানে এগিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অতিথিদের। বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান স্পিন ঘূর্ণিতে ইহসানউল্লাহ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহকে বোক বানান পরপর দুই বলে। এরপর হঠাৎ জ্বলে ওঠা প্রদীপের মতোই নিভে যেতে থাকে বাংলাদেশের বোলিং। টেস্ট পরিবারের নবীন সদস্য দলের ব্যাটসম্যানরাও স্বাচ্ছন্দের সাথে খেলতে থাকেন বাংলাদেশি বোলারদের।

আর তাতে ম্যাচ হাতছাড়া থাকে স্বাগতিক দলের। ইব্রাহিম জাদরান ও আসগর আফগানদের ব্যাটের সামনে বেশ অসহায় দেখিয়েছে বাংলাদেশি বোলারদের।

ইব্রাহিম ৮৭ ও আসগার আফগান ৫০ রানে আউট হলেও ততক্ষণে ম্যাচের ভাগ্য হাতছাড়া হতে থাকে স্বাগতিকদের। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালিয়ে রশিদ খান ২৪ রান যোগ করেন।

দিন শেষে আফগানিস্তানের সংগ্রহ ৮ উইকেটে ২’শ ৩৭ রান। আফসার জাই ৩৪ ও ইয়ামিন আহমদজাই শুণ্য রানে চতুর্থ দিন শুরু করবেন।

 

এই বিভাগের আরো খবর

আজ জরুরি বোর্ড সভা ডেকেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক: ক্রিকেটারদের ১১...

বিস্তারিত
শেখ কামাল ক্লাব কাপে আজ দুই ম্যাচ

ক্রীড়া ডেস্ক : শেখ কামাল আন্তর্জাতিক...

বিস্তারিত
ক্রিকেটারদের দাবি মেনে নেয়ার আশ্বাস বিসিবির

ক্রীড়া প্রতিবেদক: ক্রিকেটারদের দাবি...

বিস্তারিত
যেসব দাবিতে ধর্মঘটের ডাক সাকিব-তামিমদের

নিজস্ব প্রতিবেদক: বেতন ভাতা বৃদ্ধিসহ...

বিস্তারিত
উয়েফা কাপে বাংলাদেশের শিরোপা

ক্রীড়া ডেস্ক: উয়েফা এএফসি অনূর্ধ্ব-১৬...

বিস্তারিত
ইংলিশ প্রিমিয়ার লিগে এগিয়ে লিভারপুল

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগে...

বিস্তারিত
জাতীয় ক্রিকেট লিগে খুলনা ও সিলেটের জয়

ক্রীড়া ডেস্ক: জাতীয় ক্রিকেট লিগের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *