ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

2019-09-15

, ১৫ মহররম ১৪৪১

নারায়ণগঞ্জে ফেরি সংকট, শীতলক্ষ্যা পারাপারে ভোগান্তি

প্রকাশিত: ০৯:৫৯ , ০৯ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ০৯:৫৯ , ০৯ সেপ্টেম্বর ২০১৯

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জে একটি মাত্র ফেরি দিয়ে চলছে শীতলক্ষ্যা নদী পারাপার। ৫টি ফেরির মধ্যে ৪টিই অকেজো। ফেরিগুলো দীর্ঘদিন ঘাটে পড়ে থাকায় অনেক যন্ত্রাংশ চুরি হয়ে গেছে বলে জানালেন সংশ্লিষ্টরা। এদিকে, একটি মাত্র ফেরি দিয়ে পারাপারে ভোগান্তি পোহাতে হচ্ছে ঘাট ব্যবহারকারীদের।

নারায়ণগঞ্জ সদরের সাথে বন্দর উপজেলার যোগাযোগের সুবিধার্থে গত বছরের জুনে শীতলক্ষ্যা নদীর দুই ঘাটে চালু করা হয় ফেরি সার্ভিস। প্রথম ধাপে চালু হয় ৩টি ফেরি। দ্বিতীয় ধাপে যোগ করা হয় আরো দুইটি। তবে, বছর পার হওয়ার আগেই নষ্ট হয়ে গেছে ৪টি ফেরি। 

এতে একটি ঘাটে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। আরেকটি ঘাটে একটি ফেরি দিয়ে চলছে যাত্রী ও যানবাহন পারাপার। সংশ্লিষ্টরা জানান, দিনের পর দিন ফেরিগুলো পড়ে থাকায় যন্ত্রাংশ চুরি হয়ে যাচ্ছে। থানায় মামলা করেও রক্ষা করা যাচ্ছেনা সরকারি সম্পত্তি।

এদিকে, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের সবসময় ঘাটে থাকার কথা থাকলেও তাদের দেখা মেলে কালেভদ্রে। দুর্ভোগ কমাতে ফেরিগুলো মেরামতের দাবি জানিয়েছেন ঘাট ব্যবহারকারীরা।
 

এই বিভাগের আরো খবর

বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিলের অভিযোগ

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে বিদ্যুতের প্রিপেইড মিটারে অতিরিক্ত বিল ও বাড়তি মিটার ভাড়া আদায়ের অভিযোগ করেছেন গ্রাহকরা। পর্যাপ্ত রিচার্জ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is