ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমলো

প্রকাশিত: ০৯:১৭ , ১০ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ০৯:১৭ , ১০ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক:  একবছর পর স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমেছে। ২০১৮ সালের ৬ আগস্ট থেকে চলতি বছরের ২৬ আগস্ট পর্যন্ত স্বর্ণের দাম বেড়েছে ১০ বার। কয়েক দফায় মোট দাম বেড়েছে ১০ হাজার ৫৫৬ টাকা।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ জুয়েলারী সমিতি (বাজুস) অলংকার তৈরির এই ধাতুর দাম কমানোর ঘোষণা দিয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে এ দাম কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট ৫৪ হাজার ৫২৯ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪৯ হাজার ৫১৩ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৯ হাজার ১৬০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই আছে।

দেশের স্বর্ণের দোকানগুলোতে মঙ্গলবার ১০ সেপ্টেম্বর পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৫৮ হাজার ২৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৫৫ হাজার ৬৯৫ এবং ১৮ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৫০ হাজার ৬৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সনাতন পদ্ধতিতে স্বর্ণ ৩০ হাজার ৩২৬ টাকা আর রুপা ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।

 

এই বিভাগের আরো খবর

সমঝোতার ভিত্তিতে জিপি ও রবির বকেয়া আদায়: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রবি ও গ্রামীণফোনের কাছ থেকে সরকারের রাজস্ব ও বিটিআরসির পাওনা আদায়ে অ্যাকশনে নয়, আলোচনা ও সমঝোতার ভিত্তিতে সমাধান করা হবে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is