ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

2019-03-26

, ১৯ রজব ১৪৪০

সারা দেশে নৌযান চলাচল শুরু

প্রকাশিত: ০৬:২৯ , ৩০ মে ২০১৭ আপডেট: ০৬:২৯ , ৩০ মে ২০১৭

নিজস্ব প্রতিবেদক: মহাবিপদ সংকেত সরিয়ে নেওয়ার পর সারা দেশে নৌচলাচল শুরু হয়েছে।মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নৌযান চলাচলের অনুমিত দেয়।

এর আগে ঘূর্ণিঝড় মোরা’র কারণে চট্টগ্রাম ও কক্সবাজারে সাত এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে পাঁচ নম্বর সতর্ক সংকেত দিলে সোমবার দুপুর ১টা থেকে  নৌচলাচল বন্ধ রাখতে নির্দেশ দেয় বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার জানান, মঙ্গলবার দুপুর সোয়া ২টা থেকে নৌযান চলাচলের অনুমিত দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় মোরা আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে পড়েছে। এটি স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। বৃষ্টি ঝরিয়ে নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে। তাই মহাবিপদ সংকেত নামিয়ে আবহাওয়া অধিদপ্তর থেকে সমুদ্র বন্দরেসমূহে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানা যায়, গভীর নিম্নচাপটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের পার্থক্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে আজ রাত ৯টা পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থেকে পরবর্তীতে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এই বিভাগের আরো খবর

নারী দিবসে প্রেসক্লাবের আয়োজন

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী বলেছেন বলেছেন নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে পরিচিতি...

নারী দিবসে বৈশাখীর বিশেষ আয়োজন

নিজস্ব প্রতিবেদক : প্রতি বছরের মত এবারও বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে বৈশাখী পরিবার। এ উপলক্ষে বৈশাখী টেলিভিশন...

জঙ্গির মতো মাদক নির্মূলেও সরকার বদ্ধপরিকর: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: জঙ্গির মতো মাদক নির্মূলেও সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল। শনিবার দুপুরে,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is