দুই সপ্তাহ ধরে পানি নেই দক্ষিণ বাড্ডায়

প্রকাশিত: ১০:১৫, ১১ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৪৭, ১১ সেপ্টেম্বর ২০১৯

ফাহিম মোনায়েম: পানির কষ্টে আছেন রাজধানীর দক্ষিণ বাড্ডা এলাকার মানুষ। প্রায় দুই সপ্তাহ ধরে ওয়াসার পাইপ লাইনে পানি পাচ্ছেন না এই এলাকার বাসিন্দারা। গোসল ও খাবার পানির সংকটে তাদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। এলাকার একটি স্কুলের গভীর নলকূপ থেকে পানি নিয়ে নিত্যদিনের প্রয়োজন মেটাচ্ছেন তারা। ওয়াসা কর্তৃপক্ষ বলছে, ভূগর্ভের পানির স্তর নেমে যাওয়ায় পাম্পে পানি উঠছে না।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বাড্ডা এলাকার কোন বাড়িতে ওয়াসার পাইপ লাইনে পানি পাওয়া যাচ্ছে না। এ অবস্থা চলছে দু’সপ্তাহ ধরে। এলাকার আলাতুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের নিজস্ব পানির পাম্প থেকে পানি নিয়ে দৈনন্দিন প্রয়োজন মেটাচ্ছেন এলাকার মানুষ। ফলে সকাল থেকে দিনভর কলসি, বালতি হাতে মানুষের এমন দীর্ঘ সারি লেগে থাকে এই স্কুলের সামনে।

দক্ষিণ বাড্ডার দর্জিবাড়ি গলির এই বাড়ির মালিক নিজ উদ্যোগে পাইপ বসিয়ে অন্য এলাকা থেকে পানি আনছেন। নিজের প্রয়োজন মেটানোর পাশাপাশি আশাপাশের বাসিন্দাদেরও ব্যবহার করতে দেন। তাই সে বাড়ির সামনে মানুষের দীর্ঘ সারি।

দক্ষিণ বাড্ডার ওয়াসার পাম্প কেয়াটেকার জানালো, পাম্প থেকে পানি কম ওঠে। যা ওঠে তা দিয়ে পুরো এলাকার প্রয়োজন মেটে না। স্থানীয় কাউন্সিলর জানালেন নতুন পাম্প বসানোর বিষয়ে ওয়াসার সাথে আলোচনা হয়েছে।

দক্ষিণ বাড্ডার মতো রাজধানীর অনেক এলাকাতে ওয়াসার পাম্পে পানি কম ওঠে। পুরো নগরীতেই ভূগর্ভের পানির স্তর নিচে নেমে গেছে বলে জানান ওয়াসা কর্তৃপক্ষ।

 

এই বিভাগের আরো খবর

দক্ষ জনবল তৈরির তাগিদ রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি...

বিস্তারিত
করোনা ভাইরাস মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস নিয়ে আমরা...

বিস্তারিত
বিশ্বে শিশুমৃত্যুর তৃতীয় প্রধান কারণ ডায়রিয়া

নিজস্ব প্রতিবেদক: বিশ্বব্যাপী শিশু...

বিস্তারিত
শেখ হাসিনায় আস্থা ৮৬%, বিএনপিতে ৬%

নিজস্ব সংবাদদাতা: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
পেঁয়াজের চারা তুলতে ব্যস্ত মাগুরার কৃষকরা

মাগুরা সংবাদদাতা: মাগুরায় বীজতলা...

বিস্তারিত
দিনে ৬ ঘন্টাও গ্যাস পায়না চাঁদপুরের গ্রাহকরা

চাঁদপুর সংবাদদাতা: নিয়মিত বিল পরিশোধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *