ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

2019-09-19

, ১৯ মহররম ১৪৪১

দক্ষ মানবসম্পদ গড়ে তুলছে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

প্রকাশিত: ১১:৫১ , ১১ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ০১:১৩ , ১১ সেপ্টেম্বর ২০১৯

রংপুর প্রতিনিধি: দেশে দক্ষ জনশক্তি গড়ে তুলতে বড় ভূমিকা রাখছে রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। এখান থেকে বিনামূল্য গার্মেন্ট, কম্পিউটারসহ ৩২টি বিষয়ে প্রশিক্ষণ নিয়ে দেশ-বিদেশে চাকরি করছেন হাজারো মানুষ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছেন, দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্য নিয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেয়ায় অনেকেরই কর্মসংস্থান হচ্ছে।

২০০৮ সালে প্রতিষ্ঠা করা হয় রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। এখান থেকে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে উন্নত প্রশিক্ষণ গ্রহণ করে চাকরি পাচ্ছেন অনেকেই। বর্তমানে গার্মেন্ট, কম্পিউটার, ইলেকট্রিক্যাল, ড্রাইভিংসহ ৩২টি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

গত ১০ বছরে এখান থেকে প্রশিক্ষণ নিয়েছে ২০ হাজার ৫শ’ জন। দেশ-বিদেশে কর্মসংস্থান হয়েছে ১২ হাজার ৫শ’ জনের। দক্ষ হিসেবে গড়ে উঠতে অনেকেই আসছে।

হাতে-কলমে শিক্ষা দিয়ে দক্ষ জনশক্তি গড়ে তোলাই লক্ষ্য বলে জানালেন রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ লুৎফর রহমান।

জেলা প্রশাসন আসিব আহসান বলছেন, দেশি-বিদেশি কর্মচাহিদা অনুযায়ী আরো কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। প্রতিটি জেলায় এমন উদ্যোগ নিলে আরো দক্ষ জনশক্তি তৈরি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এই বিভাগের আরো খবর

রূপগঞ্জে শীতলক্ষ্যা তীরের ৩৪টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is