ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

2019-09-15

, ১৫ মহররম ১৪৪১

তেজগাঁওয়ে অবরোধ তুলে নিয়েছে শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১১:৫৯ , ১২ সেপ্টেম্বর ২০১৯ আপডেট: ০২:১৫ , ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিনিধি: বকেয়া বেতন পরিশোধসহ কয়েকটি দাবিতে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। এতে সড়কটিতে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। পরে পুলিশ লাটিচার্জ করে শ্রমিকদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য ও শ্রমিক আহত হন। পরে বেলা ১২টার দিকে পুলিশ শ্রমিকদের সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়। 

বকেয়া বেতন পরিশোধের দাবিতে বুধবার রাত থেকে তেজগাঁও এলাকায় সড়কে অবস্থান নেয় নাসা গ্রুপের পোশাক শ্রমিকরা। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় অবরোধ করে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এ সময় শ্রমিকরা সড়ক অবরোধ করলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় কয়েকজন আহত হন।

শ্রমিকদের দাবি, বকেয়া বেতন ও শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে তারা বিক্ষোভ করেছেন। এদিকে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ কর্মকর্তারা জানান, ঈদের পর কারখানা কর্তৃপক্ষ ৮৪ জন শ্রমিককে ছাটাই করে।

তেজগাঁও শিল্পাঞ্চল ও সাতরাস্তা মোড়ে অবস্থানের কারণে মগবাজার, মহাখালীর সড়কে যানজটের সৃষ্টি হয়।

এই বিভাগের আরো খবর

গ্রাহকসেবায় ওয়াসাকে আরো মনোযোগি হওয়ার পরামর্শ তাজুলের

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকসেবা প্রদানে ওয়াসাকে আরো বেশি মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। এজন্য ওয়াসার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is