রোহিঙ্গা ও আসামের নাগরিক তালিকা নিয়ে সরকার সতর্ক: কাদের

প্রকাশিত: ০৫:৩২, ১২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৩৬, ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা ও আসামের নাগরিক তালিকা ইস্যুতে বাংলাদেশ সতর্ক রয়েছে, এ বিষয়ে ভূরাজনৈতিক সংকটের শিকার হওয়ার শঙ্কা নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহষ্পতিবার সকালে সেতু ভবনে পদ্মাসেতুর পরিচালন, রক্ষনাবেক্ষন ও টোল আদায় নিয়ে দক্ষিণ কোরিয়ার একটি প্রতিষ্ঠানের সাথে সমঝোতা সই শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি ।

এ সময় ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ আন্দোলনকে ভয় পায় না। তবে বিএনপির শান্তিপূর্ণ আন্দলনে আপত্তি না থাকলেও যে কোন সহিংসতার সমুচিত জবাব দেয়া হবে বলে হুসিয়ারি করে দেন তিনি।

তিনি আরও বলেন, রোহিঙ্গা ও আসামের নাগরিক তালিকা ইস্যুতে বাংলাদেশ সতর্ক রয়েছে। তবে বিএনপি যেন আন্দোলনে ব্যর্থ হয়ে কোন ষড়যন্ত্রের পথে না যায় সে ব্যাপারে হুসিয়ারি দিয়ে দলটির প্রতি আহ্বান জানান।

পদ্মা সেতুর টোল আদায় নিয়ে কোন আলোচনা হয়নি। তাই টোল আদায় দ্বিগুন হবে এমন কথা ভিত্তিহীন বলেও জানান ওবায়দুল কাদের।

এ সময় পদ্মা সেতুর কাজের অগ্রগতির বিষয়ে তিনি বলেন, সেতুর মোট ৪২টি স্প্যানের মধ্যে মাওয়া অংশে এ পর্যন্ত ২৮টি স্প্যান এসেছে। এর মধ্যে ১৪টি স্প্যান স্থাপন করা হয়েছে। ফলে পদ্মাসেতু এখন ২.১ কিলোমিটার দৃশ্যমান। এছাড়া অবশিষ্ট স্প্যানগুলোর কাজ চীনে প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, রংপুর-৩ আসনটি আসলে জোটের নিয়ম অনুযায়ী জাপার ছিল, এরশাদ সাহেবের আসন। জোটগত সিট বন্টনে এটা জাপার ছিল। এখন জাপা সংসদে বিরোধীদলের আসনে। এখন তারা আলাদাভাবে নির্বাচনে আসলে আসতে পারে, সেটা তাদের ব্যাপার। আর যদি জোটগতভাবে আমাদের কাছে আসনটি চান, তখন আমরা বিবেচনা করবো। এই মুহূর্তে আমাদের প্রার্থী আছে। যতক্ষণ পর্যন্ত আলোচনা না হয়, ততক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তারাও কোনো আবেদন করেননি। তাই এই ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

এই বিভাগের আরো খবর

চলমান শৈত্যপ্রবাহ আরো দু’একদিন থাকবে

অনলাইন ডেস্ক: দেশের ১৯টি জেলায় চলছে...

বিস্তারিত
অবসরে গেলেও সিবিএ নেতাদের দখলে পদ ও অফিস

নাঈম আল জিকো: চাকরি থেকে অবসরে যাওয়ার...

বিস্তারিত
মিরপুরে চলন্তিকা বস্তিতে আবারো আগুন

নিজস্ব প্রতিবেদক: আবারো মিরপুর...

বিস্তারিত
দেশে কমছে কৃষি জমির পরিমাণ

অনলাইন ডেস্ক: অপরিকল্পিত বসতবাড়ি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *