রমেক অধ্যক্ষসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের মামলা  

প্রকাশিত: ০৫:৫২, ১২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৫:৫৫, ১২ সেপ্টেম্বর ২০১৯

রংপুর প্রতিনিধি: রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. নূর ইসলামসহ ৬ জনের বিরুদ্ধে ৪ কোটি ৪৮ লাখ টাকা আত্মসাতের মামলা করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। দুদক প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক ডা. মো. ফেরফেদৌস রহমান বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বাদী হয়ে এই মামলা করেন।

স্বাস্থ্য অধিদফতরের পূর্বানুমোদন ব্যতীত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভারি যন্ত্র ও সরঞ্জামাদি ক্রয়ের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। আসামিদের বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে এসব যন্ত্রাদি ক্রয়ে ৪ কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা লোপাটের মাধ্যমে আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. নূর ইসলাম ছাড়া অন্য আসামিরা হল- রংপুর মেডিকেল কলেজের সহাকারী অধ্যাপক ডা. মো. সারোয়াত হোসেন, বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানির (৫/ বি তোপখানা রোড) স্বত্বাধিকারী ডা. মো. জাহের উদ্দিন সরকার, আ. সাত্তার সরকার (জাহের উদ্দিনের আত্মীয়), জাহের উদ্দিনের ছেলে আহসান হাবিব এবং ইউনিভার্সেল ট্রেড কর্পোরেশনের (দিনাজপুর) স্বত্বাধিকারী আসাদুর রহমান।

দুদক রংপুর সমন্বিত কার্যালয়ে এই মামলার আবেদন করা হয়।  দণ্ডবিধি ৪০৯/৪২০/৪৬৮/ ৪৭১/১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় এই মামলা করা হয়।

এই বিভাগের আরো খবর

বালিশকান্ড: দুই ঠিকাদারকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব সংবাদদাতা: রূপপুর পারমাণবিক...

বিস্তারিত
বিসিবি পরিচালক লোকমানকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *