পুঁজিবাজার সংস্কারে সহযোগিতা দেবে বিশ্বব্যাংক

প্রকাশিত: ০৬:৪৩, ১২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৩৫, ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজার সংস্কারে বিশ্বব্যাংকের সহায়তা চায় সরকার। এজন্য বিশ্ব্যাংকের আঞ্চলিক পরিচালক জৌবিদা খেরোয়াস অ্যালুনার সাথে নিজ কার্যালয়ে বৈঠক করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ব ব্যাংকের একটি প্রতিনিধি দল সংস্থাটির আঞ্চলিক পরিচালক জবিদা অ্যালুনার নেতৃত্বে বিকেলে রাজধানীর শের-ই বাংলা নগরে অর্থমন্ত্রীর কার্যালয়ে বৈঠক করেন। রুদ্ধদ্বার এ বেঠক শেষে সাংবাদিকদের বিস্তারিত তুলে ধরেন বিশ্বব্যাংকের প্রতিনিধি ও অর্থমন্ত্রী উভয়ই।

অর্থমন্ত্রী জানান, পুঁজিবাজারের উন্নয়নে সরকার সর্বোচ্চ চেষ্টা করেছে। সরকার কোন আর্থিক সংকটে নেই। বিশ্বব্যাংক বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে নীতিগত ও কারিগরি দিকে সহায়তা করবে। এছাড়া আর্থিকভাবেও সহায়তা করতে চায় বিশ্বব্যাংক, এজন্য বাংলাদেশকে অর্থ ব্যয়ে সক্ষমতা বাড়াতে হবে বলে জানান তিনি।

এ সময় বিশ্বব্যাংকের আঞ্চলিক পরিচালক জবিদা অ্যালুনা বলেন, বাংলাদেশে একটি শক্তিশালী আর্থিক বাজার রয়েছে যার উন্নয়নে আরও সহযোগিতা করতে পারে বিশ্বব্যাংক।

এছাড়া উভয়ের মধ্যে বন্ড মার্কেটের উন্নয়নেও আলোচনা হয়েছে বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, সরকার কোন আর্থিক সংকটে নেই। তবে বিশ্বব্যাংক এ বিষয়ে আমাদের আর্থিক সহায়তা করতে আগ্রহী।

এই বিভাগের আরো খবর

পেঁয়াজের ঝাঁঝ কমলেও বেড়েছে নিত্যপণ্যের দাম

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর বাজারে...

বিস্তারিত
বগুড়ায় চলছে বস্ত্র ও কুটির শিল্প মেলা

নিজস্ব প্রতিবেদক: বগুড়ায় মাসব্যাপী...

বিস্তারিত
কমদামে আইফোন!

ফারহীন ইসলাম টুম্পাঃ সাধারণত আইফোন...

বিস্তারিত
সিরামিক খাতে রফতানি আয় বাড়ছে যেভাবে

নিজস্ব প্রতিবেদক: নতুন প্রত্যাশা...

বিস্তারিত
একনেকে পাস হলো যে ৮টি প্রকল্প

নিজস্ব সংবাদদাতা: শিল্পে বর্জ্য...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *