কাল থেকে শুরু ঢাবির ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ০৬:৫১, ১২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৭:৩৮, ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। শুক্রবার অনুষ্ঠিত হবে ব্যবসায় শিক্ষা অনুষদের (গ ইউনিট) পরীক্ষা।

ব্যবসায় শিক্ষা অনুষদের (গ ইউনিট) ভর্তি পরীক্ষা হবে ১৩ সেপ্টেম্বর। এ ছাড়া বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) পরীক্ষা ২০ সেপ্টেম্বর, কলা অনুষদের (খ ইউনিট) পরীক্ষা ২১ সেপ্টেম্বর, সামাজিক বিজ্ঞান অনুষদের (ঘ ইউনিট) পরীক্ষা হবে ২৭ সেপ্টেম্বর। এছাড়া চারুকলা অনুষদের (চ ইউনিট) সাধারণ জ্ঞান অংশের পরীক্ষা ১৪ সেপ্টেম্বর এবং অঙ্কন অংশের পরীক্ষা হবে ২৮ সেপ্টেম্বর।

এবছর ঢাবিতে এমসিকিউর পাশাপাশি লিখিত পরীক্ষা হবে। থাকবে ৬০ নম্বরের এমসিকিউ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা। এর জন্য পরীক্ষার্থীরা সময় পাবে এমসিকিউ ৪০ মিনিট এবং লিখিত পরীক্ষা ৫০ মিনিট। সংক্ষিপ্ত লিখিত প্রশ্ন উত্তরপত্রের মধ্যেই থাকবে। ফলে উত্তরপত্রের মধ্যেই লিখিত প্রশ্নের উত্তর দিতে হবে।

এদিকে,ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহযোগিতা করা ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। আজ দুপুরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য জয় বাংলা বাইক সার্ভিস চালু করা হবে। এছাড়া শিক্ষা উপকরণ এবং পরীক্ষার আগের রাতে হলে থাকার ব্যবস্থা করেছে ছাত্রলীগ।

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *