ঢাকায় অনুষ্ঠিত হলো ‘বিশ্ব শান্তি সম্মেলন’

প্রকাশিত: ০৭:৫৬, ১২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৩৩, ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশে ঢাকায় অনুষ্ঠিত হলো ‘বিশ্ব শান্তি সম্মেলন-২০১৯’। হেভেনলি কালচার ওয়ার্ল্ড পিস রিস্টোরেশন অব লাইট-এইচডাব্লিউপিএল এর উদ্যোগে বাংলাদেশসহ বিশ্বের ১১০টি দেশে এটি অনুষ্ঠিত হলো।

এ উপলক্ষে আজ (বৃহস্পতিবার) রাজধানীর ডেমরার মাতুয়াইলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

‘অভিন্ন আমরা’, শান্তির এ বাণী সারাবিশ্বে ছড়িয়ে দিতে রাজধানীর অদূরে ডেমরার সামসুল হক খান স্কুল এন্ড কলেজে এই আয়োজন। শান্তি নিয়ে কাজ করা দক্ষিণ কোরিয়া ভিত্তিক সংগঠন এইচডাব্লিউপিএল’র ব্যানারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমবেত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ব শান্তির প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন, অনুষ্ঠানের দেশী-বিদেশী অতিথিরা।

বিশ্ব শান্তি ও দেশের উন্নয়নের স্বার্থে শিক্ষার্থীদের কাজ করে যাওয়ার আহ্বান জানান অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরি।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে শিশু কিশোরদের পরিবেশনা অনন্দ দেয় অতিথিদেরকে। শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া ‘শান্তির বাণী’ বিশ্ব দরবারে পৌঁছে দেওয়ার অঙ্গীকার করেন অতিথিরা।

এ সময় শান্তিবিরোধী সকল তৎপরতা বন্ধের আকুতি উঠে আসে কোমলমতি শিক্ষার্থীদের কণ্ঠে।

এই বিভাগের আরো খবর

শেরেবাংলানগরে আতিকুলের গণসংযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর...

বিস্তারিত
ভোট কারচুপি হলে জনগণ জবাব দেবে: ইশরাক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
দেশে করোনা ভাইরাসের রোগী নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *