সরকারের ধারাবাহিকতা থাকায় অর্থনীতি স্বাবলম্বী হয়েছে : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯:৫২, ১২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৯:১০, ১২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতা থাকায় অর্থনীতি স্বাবলম্বী হয়েছে। এই অগ্রগতি ধরে রাখার আহবান জানান তিনি। একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সমাপনী বক্তব্যে এ’কথা বলেন সংসদ নেত্রী শেখ হাসিনা। নিজ নিজ এলাকায় উন্নয়ন প্রকল্পের কাজ ঠিকমত হচ্ছে কিনা তা তদারকি করতে সাংসদদের প্রতিও আহবান জানান তিনি।

বৃহস্পতিবার, স্পিকার ডক্টর শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় সংসদের চলতি অধিবেশনের সমাপনি দিনের কার্যক্রম। রেওয়াজ অনুযায়ী শেষ দিনে বক্তব্য রাখেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, বিএনপির শাসনামলের চেয়ে এখনকার সংসদ কার্যক্রম আরো বেশী প্রাণবন্ত হচ্ছে বিরোধী দল দায়িত্বশীল ভূমিকা পালন করায়। তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের গতি বজায় রেখে এগিয়ে গেলে উন্নত দেশ গড়ার লক্ষ্যমাত্রা সহজেই অর্জিত হবে।

যার এলাকায় যে উন্নয়ন কার্যক্রম হচ্ছে, তা সঠিকভাবে তদারকি করতে সংসদ সদস্যদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী।

ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে বিত্তশালীদের আরো সহায়তা দেয়ার আহবান জানান সংসদ নেতা শেখ হাসিনা। একাদশ জাতীয় সংসদের সংক্ষিপ্ত এই অধিবেশনের মোট কার্যদিবস ছিলো পাঁচ দিন। ১টি বিল পাস হয় এই অধিবেশনে।

 

এই বিভাগের আরো খবর

সংসদে ২০২০-২১ অর্থবছরের বাজেট পাস

মেহের মণি: নতুন অর্থবছরের জন্য পাঁচ...

বিস্তারিত
সংসদে থেকে এমপি হারুনের 'ওয়াকআউট' 

নিজস্ব সংবাদদাতা: জাতীয় সংসদ অধিবেশন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *