পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০১:১৫, ১৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৪:৩০, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সততা, নিষ্ঠা ও একাগ্রতার সাথে জণগণের সেবা করতে পুলিশ অফিসারদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে নবীণ পুলিশ কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জনগণের বন্ধু হয়ে কাজ করতে তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। আইন শৃঙ্খলা বাহিনী দক্ষতার সাথে কাজ করায় জঙ্গি-সন্ত্রাস নির্মূলে সরকার সফল হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এর আগে ৩৬তম বিসিএস পুলিশ ক্যাডারের শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনীতে অংশ নিতে রোববার সকালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমীতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুচকাওয়াজ মাঠে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শকসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

শুরুতেই প্রধানমন্ত্রীকে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন ১৭জন নারীসহ ১১৭ জন শিক্ষানবিশ সহকারী পুলিশের ১২টি কন্টিজেন্ট। সমাপনী কুঁচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

এরপর প্রশিক্ষণে অংশ নেয়া সেরা চার কর্মকর্তার হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাতিষ্ঠানিক সেরা এবং সামগ্রিক প্রশিক্ষণ সেরা হিসেবে পদক গ্রহণ করেন শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সালাহউদ্দিন।

গরমে কুচকাওয়াজে অংশ নেয়া কয়েকজন পুলিশ সদস্য অসুস্থ হয়ে পড়ায় সংক্ষিপ্ত বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন সহকারী পুলিশ সুপারদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। আইন-শৃঙ্খলা বাহিনীর উন্নয়নে সরকারের নেয়া নানা পরিকল্পনার কথা জানান শেখ হাসিনা। নিজেদের দক্ষ করে গোড়া তোলায় জঙ্গি ও সন্ত্রাস দমনে সফলতার কথা বলেন প্রধানমন্ত্রী।

জনগণের সেবা নিশ্চিত করতে বিপদে বন্ধু হয়ে তাদের পাশে দাঁড়াতে নবীণ পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ প্রধানমন্ত্রী।

সততা ও নিষ্ঠার সাথে দেশের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি জনগণের আস্থা অর্জনে একাগ্রতার সাথে কাজ করতে পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরো খবর

সাভারে সড়ক দুর্ঘটনায় নিহত এক

সাভার প্রতিনিধি: ঢাকার সাভারে...

বিস্তারিত
ফেনীতে বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

অনলাইন ডেস্ক: ফেনীতে পুলিশের সঙ্গে...

বিস্তারিত
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক: পদ্মায় নাব্যতা...

বিস্তারিত
বগুড়ায় গাভী পালন করে স্বাবলম্বী নারীরা

বগুড়া প্রতিনিধি: গাভী পালন করে ঘুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *