ছাত্রলীগের অপকর্ম ঢাকতেই আদালতকে ব্যবহার: রিজভী

প্রকাশিত: ০২:১৩, ১৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৪:৩০, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের অপকর্ম ঢাকতেই সরকার আদালতকে ব্যবহার করে ছাত্রদলের কাউন্সিল স্থগিত করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে এমন অভিযোগ করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকতে নিজেদের ইচ্ছেমতো কার্যকলাপ করছে আওয়ামী লীগ। দুর্নীতিসহ বিরোধীদল নির্যাতনে ছাত্রলীগকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে ক্ষমতাসীনদল। এ সময় খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে গণতন্ত্র পুনপ্রতিষ্ঠিত করার ঘোষণা দেন বিএনপির এই নেতা।

রিজভী আরো বলেন, তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ৮৬ কোটি টাকা দুর্নীতির কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪৪৫ কোটি টাকার ক্যাম্পাস উন্নয়ন প্রকল্পের ৪ থেকে ৬ শতাংশ চাঁদা দাবি করেছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এই চাঁদাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেছেন ‘ঈদের খরচ হিসেবে ন্যায্য পাওনা’। এই চাঁদা দাবিকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের তর্ক-বিতর্ক এখন ‘টক অব দ্য কান্ট্রি’। ছাত্রলীগের এই বিশাল চাঁদাবাজির খবর জনগণের চোখ থেকে দূরে সরানোর জন্য ছাত্রদলের কাউন্সিল আদালতকে দিয়ে বাধা দেয়া হয়েছে। জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞায় আদালতের সুবিচারিক মন প্রয়োগ করা হয়নি।

এই বিভাগের আরো খবর

আবরার হত্যা নিয়ে বিএনপি ইস্যু খুঁজছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: আবরার হত্যাকাণ্ড...

বিস্তারিত
নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি...

বিস্তারিত
পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত
বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *