ফেসবুকের বিকল্প চালু হলো হার্টবুক

প্রকাশিত: ০২:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০২:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিশ্বে সামাজিক যোগাযোগের মাধ্যমে ফেসবুকের পাশাপাশি যুক্ত হলো ‘হার্টসবুক’ বা এইচবি। রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে সামাজিক যোগাযোগের মাধ্যমটির উদ্বোধন করেন এর চেয়ারম্যান এবং সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল।

ফেসবুকের মতোই হার্টসবুক বা এইচবিতে আছে লাইক, কমেন্ট ও শেয়ারিং সিস্টেম। হার্টসবুকে টিভি দেখার পাশাপাশি আরও থাকছে মেসেঞ্জার, ছবি, অডিও এবং ভিডিও পোস্ট করার সুযোগ।

উদ্বোধনের সময় হার্টসবুকের চেয়ারম্যান অ্যান্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল বলেন, বিশ্বে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে হার্টসবুক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একজন ফেসবুক ইউজারের বন্ধু সংখ্যা ৫ হাজার পর্যন্ত সীমাবদ্ধ। অথচ হার্টসবুকে একসঙ্গে ১০ হাজার বন্ধু বানানো যাবে।

এছাড়াও লাইভ ভিডিও এবং ওয়েবসিস্টেম রয়েছে। যে কোনো স্মার্টফোনের গুগল প্লে স্টোর থেকে heartsbook.com লিখে সার্চ দিয়ে অ্যাপটি ডাউনলোডের পর সাইনআপ করে এটি ব্যবহার করা যাবে।

সিইও আরোও বলেন, এটা শতভাগ নিরাপদ। তথ্য চুরির সম্ভাবনা নেই। আর সেভাবেই এটা তৈরি করা হয়েছে। এটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়বে।

হার্টসবুকের উদ্বোধনী অনুষ্ঠানে, হার্টসবুকের ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যান্ড ডিরেক্টর শামিমা সরকারসহ যুক্তরাষ্ট্র, চীন, তুরস্ক, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, শ্রীলংকা, মালয়েশিয়া, হংকং, ইউক্রেন, তাইওয়ান, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া, সোমালিয়া, নাইজেরিয়া ও ফিলিপাইনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

ফেসবুক হ্যাক হওয়ার কারণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের সবচেয়ে...

বিস্তারিত
হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন পাঁচ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক: অন্যতম জনপ্রিয়...

বিস্তারিত
ভুয়া অ্যাপ থেকে বাঁচার উপায়

তথ্য প্রযুক্তি ডেস্ক: অনেক সময় আসল...

বিস্তারিত
মুখের কথায় চলবে টিভি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: রিমোটের...

বিস্তারিত
ফেসবুকে বন্ধ হচ্ছে গ্রুপ চ্যাট

তথ্য প্রযুক্তি ডেস্ক: কাজের প্রয়োজনে...

বিস্তারিত
এনআইডি যাচাইয়ে চালু হলো অ্যাপস ‘পরিচয়’

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *