রংপুর-৩ উপ-নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু

প্রকাশিত: ০৬:৪৪, ১৭ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৫৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯

রংপুর প্রতিনিধি: প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আজ (মঙ্গলবার) থেকে শুরু হয়েছে রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। তবে আচরণবিধি মেনে প্রচারণা চালানোর অনুরোধ জানান সংশ্লিষ্টরা।

এদিকে, নির্বাচনের তারিখ পিছানোর দাবি জানিয়েছে পূজা উদযাপন পরিষদ।

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাহাব উদ্দিন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। এ সময় বিএনপির প্রার্থী রিটা রহমানকে ধানের শীষ, জাতীয় পার্টির সাদ এরশাদকে লাঙ্গল, খেলাফত মজলিসের তৌহিদুর রহমানকে দেয়ালঘড়ি, এনপিপি শফিউল আলমকে আম, গণফ্রন্টের কাজী মুহাম্মদ শহীদুল্লাহকে মাছ প্রতীক বরাদ্দ দেয়া হয়।

প্রতীক বরাদ্দের পরই মাঠে নামেন প্রার্থীরা। শুরু করেন আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। তবে এখনো মাঠে নেই জাপা প্রার্থী সাদ এরশাদ। তার পক্ষে প্রচারে নেমেছেন দলের নেতা কর্মীরা। প্রচারণা শুরু করেছেন বিএনপি’র প্রার্থীও। পিছিয়ে নেই এরশাদের ভাতিজা সতন্ত্র প্রার্থী মকবুল শাহরিয়ার আসিফসহ অন্যরা।

এ আসনের উপনির্বাচনে ১৭৫ কেন্দ্রের সবগুলিতেই ভোট হবে ইভিএমের মাধ্যমে।

এদিকে রংপুর রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন আচরণ বিধি মেনে নির্বাচনের প্রচারণা চালানোর অনুরোধ জানিয়েছেন।

আগামী ৫ অক্টোবর এ আসনের উপ-নির্বাচন। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা শুরু হওয়ায় নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ধীমান ভট্টাচায।

৮৯ বছর বয়সী সাবেক সেনাশাসক ও পাঁচবারের সংসদ সদস্য হুসেইন মুহম্মদ এরশাদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ জুলাই তিনি মৃত্যুরণ করেন। এরপর গত ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

এই বিভাগের আরো খবর

বান্দরবানে নির্বাচনী সংঘর্ষ, দুজন নিহত

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের...

বিস্তারিত
২৪ উপজেলা, ইউনিয়ন ও পৌরসভায় হচ্ছে ভোট

বৈশাখী ডেস্ক: আট উপজেলা পরিষদ, দুটি...

বিস্তারিত
রংপুরে উপ-নির্বাচনের ভোট গনণা চলছে

রংপুর প্রতিনিধি: রংপুর-৩ আসনের...

বিস্তারিত
রংপুরে উপ-নির্বাচনে নিরুত্তাপ ভোটগ্রহণ

রংপুর প্রতিনিধি: জাতীয় সংসদের রংপুর-৩...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *