ঢাবিতে ডিন কার্যালয় ঘেরাও কর্মসূচিতে বাধা

প্রকাশিত: ০২:৪০, ১৮ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৫০, ১৮ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: লিখিত পরীক্ষা ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে ডাকসুর নেতা হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের বাণিজ্য অনুষদের ডিন কার্যালয় ঘেরাও কর্মসূচিতে ছাত্রলীগ বাধা দেওয়ায় দু’পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি ও হাতাহাতির ঘটনা ঘটেছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে ডিন কার্যালয়ে এ ঘটনা ঘটে। এতে আসিফ মাহমুদ নামে এক শিক্ষার্থী চোখের নিচে আঘাত পাওয়ার খবর পাওয়া গেছে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানান, ‘দুর্নীতির বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে সাধারণ শিক্ষার্থী, কোটা সংস্কার আন্দোলনকারী, প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা মিছিল নিয়ে ডিন কার্যালয় ঘেরাওয়ের জন্য বাণিজ্য অনুষদের দিকে যায়।

এর আগেই সেখানে সব নিয়ম বহালের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অবস্থানে ছিল ছাত্রলীগের নেতাকর্মীরা। সেখানে দুই পক্ষের মুখোমুলি অবস্থানে এ ঘটনা ঘটে।

এরপর আন্দোলনকারীরা মিছিল করে প্রক্টরের কার্যালয়ের দিকে যায়। তবে ছাত্রলীগের নেতাকর্মীদের  বাণিজ্য অনুষদে অবস্থান নিতে দেখা যায়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান অভিযোগ করেন, ছাত্রলীগ বরাবরের মতো তাদের কর্মসূচিতে হামলা করেছে। এছাড়া হামলাকারীদের অধিকাংশই ডাকসু জিএস ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী বলেও অভিযোগ তার। সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর

নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি...

বিস্তারিত
পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত
বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
বিএনপি নেতা মেজর হাফিজের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *