চারটি ক্লাবের ক্যাসিনো বন্ধ করে দিয়েছে র‌্যাব 

প্রকাশিত: ১২:০৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১১:০৪, ১৯ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঢাকার চারটি ক্লাবে ঝটিকা অভিযান চালিয়ে অবৈধ ক্যাসিনো ও জুয়ার আসর বন্ধ করে দিয়েছে র‌্যাব। ফকিরাপুল ইয়ংম্যানস ক্লাবে অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করা হয়েছে। ক্লাবগুলো থেকে প্রায় দুইশ’ জনকে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ অর্থ ও বিভিন্ন ধরনের মাদক। 
বড় ধরনের অভিযানের গুঞ্জন ছিল কয়েকদিন ধরেই। শেষ পর্যন্ত বুধবার রাজধানীর কয়েকটি স্পোর্টস ক্লাবে একযোগে অভিযান চালায় র‌্যাব। সন্ধ্যার আগেই মতিঝিলে ফকিরেরপুল ইয়ংম্যানস ক্লাব ঘিরে ফেলে র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য। ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতও। এরপর শুরু হয় সুরক্ষিত ক্লাবের ভেতরে তাদের অভিযান। 
ক্লাবের ভেতরে সে এক এলাহী কারবার। আধুনিক ও সুসজ্জিত ক্লাবে শতাধিক মানুষ বিদেশি আদলে জুয়ার আসর ক্যাসিনো খেলায় ব্যস্ত। র‌্যাবের উপস্থিতিতে হতবাক হয়ে যায় তারা। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান শুরু করে র‌্যাব-৩ এর একটি দল।  
ক্যাসিনোটি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া পরিচালনা করে আসছিলো বলে জানিয়েছে র‌্যাব। ক্যাসিনোতে অভিযান চালিয়ে নগদ ২৪ লাখ টাকা, বিভিন্ন ব্রান্ডের বিপুল পরিমাণ মদ, অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়। আটক করা হয়  ১৪২ জনকে। এদের মধ্যে দুজন নারী। এই দুইজন ছাড়া আটক বাকিদের ছয় মাস থেকে এক বছর পর্যন্ত কারাদণ্ড দিয়েছে র‌্যাবর ভ্রাম্যমাণ আদালত।
ফকিরাপুলে যখন অভিযান চলছিলো একই সময়ে অবৈধ ক্যাসিনোর মালিক ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সস্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার গুলশানের বাসায় অভিযান চালায় র‌্যাবের আরেকটি দল। এক ঘণ্টারও বেশি সময় অভিযানে তাকে আটক করা হয়। এসময় তার বাসা থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা জব্দ করে র‌্যাব। 
এরপর ওয়ান্ডারার্স ক্লাবে অভিযান চালায় র‌্যাব। সেখানেও অবৈধ ক্যাসিনো ও জুয়ার আসর পাওয়া যায়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাঈদ এই ক্যাসিনো পরিচালনা করে আসছিলো বলে জানায় র‌্যাব। সেখানে অভিযানে স্বর্ণালংকার, নগদ টাকা, মাদকদ্রব্য ও জুয়ার সরঞ্জাম জব্দ করা হয়। এসময় আটক করা হয় তিনজনকে। গুলিস্তানে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ক্লাবেও অভিযান চালিয়েছে র‌্যাব। প্রায় সাড়ে তিন লাখ টাকা, মাদক ও কষ্টি পাথরের মূর্তিসহ ৩৯ জনকে আটক করা হয় সেখান থেকে। এছাড়াও বনানীর আহম্মদ টাওয়ারে গোল্ডেন ঢাকা বাংলাদেশ নামের অবৈধ ক্যাসিনোতে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে র‌্যাব। 
 
 

এই বিভাগের আরো খবর

পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *