ছাত্রদলের সভাপতি খোকন ও সাধারণ সম্পাদক শ্যামল

প্রকাশিত: ০৬:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০১:৫৪, ১৯ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাড়িতে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে কাউন্সিলরদের সরাসরি ভোটে ছাত্রদলের সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক হয়েছেন ইকবাল হোসেন শ্যামল। খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সোচ্চার থাকার ঘোষণা দেন নব নির্বাচিত নেতারা।

প্রায় ২৮ বছর পর সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচিত করেছে ছাত্রদল। সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করতে ৫৩৩ ভোটের মধ্যে ভোট পড়েছে ৪৮১টি। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহকারী রিটার্নিং কর্মকর্তা ছিলেন শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

বুধবার রাতভর ভোটগ্রহণ ও গণনা শেষে বৃহস্পতিবার ভোরে ফল ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।  

নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তারা জানালেন, ছাত্র সমাজের অধিকার প্রতিষ্ঠায় এবং খালেদা জিয়ার মুক্তির জন্য কাজ করবেন।

এদিকে, ছাত্রদলের কর্মীরা নতুন নেতৃত্ব পেয়ে খুশি। তাদের প্রত্যাশা নতুন সভাপতি-সম্পাদক খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে সক্রিয় থাকবেন।

গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের সম্মেলন হওয়ার কথা ছিল। তবে ১২ সেপ্টেম্বর দলটির সাবেক এক নেতার মামলার কারণে সম্মেলনের ওপর স্থগিতাদেশ দেয় ঢাকার একটি আদালত। স্থগিতাদেশের মধ্যেই অনুষ্ঠিত হলো কাউন্সিল।

এই বিভাগের আরো খবর

নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি...

বিস্তারিত
পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত
বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
বিএনপি নেতা মেজর হাফিজের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *