বশেমুরবিপ্রবির সহকারি প্রক্টর হুমায়ুন কবিরের পদত্যাগ

প্রকাশিত: ০৪:৪৮, ২১ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৭:৪৮, ২১ সেপ্টেম্বর ২০১৯

গোপালগঞ্জ প্রতিনিধি: আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ব‌হিরাগতদের হামলার প্র‌তিবা‌দে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ের (বশেমুরবিপ্রবি) সহকারী প্রক্টর পদ থেকে পদত্যাগ ক‌রে‌ছেন হুমায়ুন কবীর। শনিবার (২১ সেপ্টেম্বর) তিনি লিখিতভাবে এ পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগ পত্রে তিনি লিখেছেন, বিশ্ব‌বিদ্যাল‌য়ের ছাত্রদের নৈ‌তিক ও ন্যায্য দাবির প্র‌তি সমর্থন জা‌নিয়ে এবং বিশ্ব‌বিদ্যাল‌য়ের ভি‌সির অ‌নৈ‌তিক কার্যকলা‌পের প্রতি প্র‌তিবাদ জা‌নি‌য়ে সহকা‌রী প্রক্টর পদ থে‌কে পদত্যাগ কর‌ছি।

তি‌নি সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক পদে কর্মরত রয়েছেন। পদত্যাগের বিষয়টি স্বীকার করে বলেছেন, নীতি নৈতিকতার জায়গা থেকে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে, ভিসি’র পদত্যাগের এক দফা দাবিতে শনিবার তৃতীয় দিনের মতো শিক্ষার্থীরা আমরন অনশন কর্মসূচি পালন করেন।

এর আগে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বহিষ্কার করাসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। পরে বিকেল থেকে আমরন অনশন কর্মসূচি ঘোষণা করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আগামী ৩রা অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়। তবে বহিরাগতদের হামলায় ১৫জন আহত হওয়ায় শিক্ষার্থীরা ক্যাম্পাসেই অবস্থান করছে। আন্দোলনরত শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবির।

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *